Youth Beaten

ফের শিশু চুরির গুজবে মারধর, এবার মোহনপুরে

রাজ্য

পুলিশের মাইকিং, প্রচার সত্ত্বেও সচেতনতা ফিরছে না। বারাসত, অশোকনগরের পর এবার ব্যারাকপুরের মোহনপুরে ছেলেধরা সন্দেহে এক যুবককে মারধরের ঘটনা ঘটেছে। শুক্রবার রাতে ঘটনাটি ঘটেছে ব্যারাকপুরের মোহনপুর চক কাঁঠালিয়া দক্ষিণপাড়ায়। আহত যুবক নাজির হোসেন(৩৫)কে আশঙ্কাকাজনক অবস্থায় প্রথমে বারাকপুর বিএন বোস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাঁকে আরজিকর হাসপাতালে স্থানান্তরিত করা হয়। সেখানে তাঁর মাথার সিটি স্কান হয়েছে। সেখান থেকে তাকে ছেড়েও দেয়। এরপর তাঁকে আমডাঙা এলাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেছে পরিবারের লোকজন। এই ঘটনার পর এলাকায় ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়। এই ঘটনায় জড়িতদের এখনও পুলিশ গ্রেপ্তার করে নি।
বারাকপুর মোহনপুর চক কাঁঠালিয়া দক্ষিণপাড়ায় ঈদ উপলক্ষে মেলা চলছিল। এই মেলায় প্রচুর মানুষের ভিড় ছিল। এর পাশের গ্রাম রুইয়া মধ্যপাড়ার বাসিন্দা নাজির হুসেন ও তার এক বন্ধুকে নিয়ে বাইকে করে মেলায় ঘুরতে আসে। মেলায় ঘুরে বাইকে করে বেরিয়ে কিছুটা দুরে গিয়ে দাঁড়িয়ে পড়ে। নাজির হোসেন বন্ধুর বাইক থেকে নেমে স্থানীয় এক মহিলাকে দাঁড়িয়ে থাকতে দেখে কিছু জিজ্ঞাসা করে। মীনা খাতুন নামে ওই মহিলা হঠাৎ করেই ছেলেধরা বলে চিৎকার শুরু করে। এরপর নাজির হোসেনকে মীনা খাতুনের পরিবারের লোকজন ছেলেধরা বলে প্রথমে মারতে শুরু করে। মেলা থেকে ফেরত লোকজনও ওই যুবকটিকে বেপরোয়াভাবে মারতে থাকে। এই খবর পাশের গ্রামে রুইয়া মধ্যপাড়ার মানুষ জানতে পারে। সেখানকার মানুষ এসে নাজির হোসেনকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে বারাকপুর বিএন বোস হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে কলকাতার আর জি কর হাসপাতালে স্থানান্তরিত করা হয়। এই খবর নাজির হোসেনের গ্রামে ছড়িয়ে পড়তেই এলাকা থেকে প্রায় দুই শতাধিক মানুষ চক কাঁঠালিয়া দক্ষিণপাড়ায় এসে উপস্থিত হয়। গ্রামের মানুষের বক্তব্য নাজির হোসেন খুব ভালো ছেলে। ওকে ছেলেধরা নামে অন্যায়ভাবে মারা হয়েছে। এরপর রুইয়া মধ্যপাড়ার মানুষ চক কাঁঠালিয়া দক্ষিণপাড়ায় এসে বেশ কয়েকটি দোকান ভাঙচুর করে। কয়েকজনকে মারধর করে। এই ঘটনার পর এলাকায় পুলিশ ও কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়। মেলা বন্ধ করে দেয় পুলিশ। এই ঘটনায় খড়দহ রুইয়া মধ্যপাড়া এলাকায় চাপা উত্তেজনা রয়েছে। যদিও এই গনপিটুনির ঘটনায় এখনো কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ। 
শুক্রবার সন্ধ্যায় অশোকনগর থানার পুমলিয়া এলাকায় শিশু চুরির অভিযোগে এক যুবতীকে মারধরের ঘটনা ঘটে। পুলিশ জানায় ওই যুবতী মানসিক ভারসাম্যহীন। বাড়ি দক্ষিণ ২৪ পরগণা জেলায়। পরবর্তীতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে যুবতীকে উদ্ধার করতে গেলে পুলিশকেও মারধর করে উত্তেজিত জনতা। পরবর্তীতে বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় যুক্ত থাকার অপরাধে তিনজন মহিলা সহ মোট ১৪ জনকে গ্রেপ্তার করে অশোকনগর থানার পুলিশ। ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে শনিবার সকাল থেকে অশোকনগর থানা জুড়ে মানুষকে সচেতন করার জন্য চলছে মাইকিং। 

Comments :0

Login to leave a comment