Chandrababu Jaganmohan Laddu

‘তিরুপতির লাড্ডুতে চর্বি’ বিতর্কে সরগরম অন্ধ্র

জাতীয়

তিরুপতির লাড্ডু বিতর্কে শুক্রবার মুখ খুললেন অন্ধ্র প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন মোহন রেড্ডি। তিরুপতি তিরুমালা মন্দিরের লাড্ডুতে পশুর চর্বিজাত পদার্থ মেলার অভিযোগকে ‘অসত্য’ বলেছেন তিনি। 
ওয়াইএসআর কংগ্রেস নেতা জগন মোহন রেড্ডিকে দায়ী করে এই অভিযোগ তুলেছেন মুখ্যমন্ত্রী এবং তেলুগু দেশম পার্টির নেতা চন্দ্রবাবু নাইডু। 
শুক্রবার বিষয়টিকে বিবেচনার আবেদন জানিয়ে চিঠি জমা পড়েছে সুপ্রিম কোর্টে। চন্দ্রবাবু এখন বিজেপি’র সঙ্গী। বিজেপি সভাপতি জেপি নাড্ডা নাইডুর কাছে বিশদ তথ্য চেয়েছেন। 
চন্দ্রবাবুর অভিযোগ, তিরুপতির শ্রী বেঙ্কটশ্বর মন্দিরে অত্যন্ত জনপ্রিয় লাড্ডুতে চর্বিজাতীয় পদার্থ ব্যবহার করা হতো। তিনি আবার প্রমাণ হিসেবে গুজরাটের এক গবেষণাগারের রিপোর্টকে সামনে এনেছেন। চন্দ্রবাবু বলেছেন, জগন মোহন রেড্ডি সরকারের সময়ে যে ঘি ব্যবহার করা হতো তার মধ্যে ওই ধরনের পদার্থ পাওয়া গিয়েছে। 
এদিন জগন মোহন বলেছেন, ‘‘চন্দ্রবাবু সরকারের বিরুদ্ধে ওঠা নানা অভিযোগ থেকে নজর ঘোরাতে এই অভিযোগ তোলা হচ্ছে। একেবারেই অসত্য এই অভিযোগ।’’ 
ওয়াইএসআর কংগ্রেসের প্রবীণ নেতা এবং রাজ্যসভার সাংসদ ওয়াইভি সুব্বা রেড্ডি মন্দির ট্রাস্টের চেয়ারম্যান ছিলেন চার বছর। তিনি বলেছেন, ‘‘চন্দ্রবাবু নাইডু রাজনৈতিক ফয়দার জন্য যে কোনও স্তরে নামতে পারেন। তিনি নিজেই তা ফের প্রমাণ করলেন।’’

Comments :0

Login to leave a comment