Bangladesh Bus Accident

বাংলাদেশে বাস দুর্ঘটনায় মৃত বেড়ে ১৯

আন্তর্জাতিক

Bangladesh Bus Accident


শনিবার সকালে নিয়ন্ত্রণ হারিয়ে বাংলাদেশের ঝালকাঠিতে একটি বাস পুকুরে পড়ে যায়। ঘটনায়  ১৯ জনের মৃত্যু হয়। গুরুতর জখম অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন অন্তত্য ৩৫ জন। অনেকের অব্স্থা আশঙ্কাজনক হওয়ায় মৃতের সংখ্যা আরো বাড়তে পারে আশঙ্কা। বাংলাদেশ সংবাদ মাধ্যমের খবর অনুযায়ী, দুর্ঘটনাগ্রস্থ বাস চালকের ভারী যান চালানোর লাইসেন্স ছিল না। রবিবার এই তথ্য পাওয়া যায় বাস দুর্ঘটনার তদন্তকারীর এক আধিকারীকের কাছ থেকে। তিনি সংবাদ মাধ্যমে জানিয়েছেন বাসের চালক মোহন খানের লাইসেন্স ছিল তবে তা মটরসাইকেল ও হালকা যানবাহন চালানোর। ভারী গাড়ি চালানোর লাইসেন্স ছিল না তাঁর কাছে। দুর্ঘটনায় যখম যাত্রীদের বক্তব্য দুর্ঘটনায় দায় বাসের চালকের। যদিও দুর্ঘটনার পর বাসের চালকের খোঁজ পায়নি পুলিশ। 


পুলিশ জানিয়েছে, বাসের চালক সহ ৪৬ জন যাত্রী নিয়ে বাসটি খুলনার ফুলতলা থেকে ঢাকার উদ্দেশে রওনা দেয়। ১৯ জনের মৃত্যু হয়েছে। আহতরা আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন। আশঙ্কা মৃতের সংখ্যা বাড়তে পারে।
পুলিশের প্রাথমিক অনুমান দ্রুত গতি ও চালকের অবহেলা অববা যান্ত্রিক ত্রুটির কারণেও এই দুর্ঘটনা ঘটতে পারে। প্রকৃত কারণ খতিয়ে দেখতে তদন্ত চলছে। 


জানা গেছে দুর্ঘটনায় নিহত ১৯ জন যাত্রীর মধ্যে ১৭ জনকে সনাক্ত করা গেছে। নিহতদর মধ্যে কয়েকটি শিশুও রয়েছে। ১৭ জনের দেহ শিবচরে এবং ২ জনের দেহ রয়েছে ঢাকা মেডিকেলে হাসপাতালে। বাস দুর্ঘটনার ২৪ ঘণ্টা পেরিয়ে গেছে তবুও রবিবার দুপুরের পরেও পুলিশ কেস হয়নি বলে খবর।  
 

Comments :0

Login to leave a comment