IPL 2024

জয়ের খোঁজে মুম্বাই-হায়দরাবাদ

খেলা

দু'দলই নিজেদের প্রথম ম্যাচে হেরেছে। জেতার মতো জায়গায় থেকেও তাঁরা নিজেদের দোষে ম্যাচ বিপক্ষের হাতে উপহার দিয়েছে। মূলত হারাকিরি দায়ী হারের জন্য। তবে দু'দলই নিজেদের ভুল শুধরে এবারের আইপিএলে দ্বিতীয় ম্যাচ খেলতে নামছে। বুধবার রাজীব গান্ধী স্টেডিয়ামে মুখোমুখি সানরাইজার্স হায়দরাবাদ বনাম মুম্বাই ইন্ডিয়ান্স। দু'দলই প্রথম জয়ের লক্ষ্যে মাঠে নামবে।
আমেদাবাদে গুজরাটকে ১৬৮ রানের মধ্যে আটকেও রাখলেও, মুম্বাইয়ের শক্তিশালী ব্যাটিং বিভাগ সেই রান তাড়া করতে ব্যর্থ হয়েছে। মিডল অর্ডারে সূর্যকুমার যাদবের অভাবটা বোঝা গিয়েছে। ওপেনিংয়ে নেমে রান পাননি ঈশান কিষান। ভালো শুরু করেও ফিরে যান নামিন ধীর। শুরুর ধাক্কাটা সামলে দলকে ম্যাচে ফিরিয়েছিলেন অভিজ্ঞ রোহিত ও ব্রেভিস। কিন্তু তাঁরা ফিরতেই ম্যাচ কঠিন হয়ে যায় মুম্বাইয়ের পক্ষে। শেষ ওভারে অধিনায়ক হার্দিক চেষ্টা করেও দলকে জেতাতে পারেননি।
মুম্বাই কোচ মার্ক বাউচার দলকে ছন্দে ফেরানোর চেষ্টা করছেন। আগের ম্যাচে যা ভুল ত্রুটি যা হয়েছে, সেসব নিয়ে দলের সঙ্গে আলোচনা করেছেন। প্রত্যেকটি ক্রিকেটারের সঙ্গে আলাদাভাবে কথা বলেছেন তিনি। দলকে জয়ে ফেরানোর জন্য সবরকম চেষ্টা করছেন বাউচার। রোহিত, হার্দিক, তিলক, ঈশানরা নেটে বহুক্ষণ ব্যাটিং সাধনা করেছেন। দলকে জয়ে ফেরাতে হলে এই চার ব্যাটারকে রান করতেই হবে। রোহিত, ব্রেভিসরা সেট হয়ে গিয়েও দলকে জিতিয়ে আসতে পারেননি তাঁরা। ফিনিশার টিম ডেভিডকেও রান করতে হবে।
মুম্বাই অধিনায়ক হিসাবে হার্দিক দলকে জেতাতে না পারলেও, তাঁর বোলিং পরিবর্তনগুলো কাজে দিয়েছে আগের ম্যাচে। তবে ম্যাচ চলাকালীন ফিল্ডিং সাজানো নিয়ে রোহিতের সঙ্গে কমিউনিকেশন গ্যাপ তৈরি হয়েছিল হার্দিকের। অধিনায়কের সিদ্ধান্ত বুঝতে সমস্যা হয়েছিল রোহিতের। তখনই যদিও সব মিটে যায়।
আগের ম্যাচে দুরন্ত বোলিং করেছিলেন বুমরা। হায়দরাবাদের বিরুদ্ধে হার্দিকের তরুপের তাস বুমরা। তিনি ছন্দে থাকলে, যে কোনও বোলারের পক্ষে খেলা মুশকিল। হেনরিচ ক্লাসেনকে আটকাতে হলে, বুমরাকে বুদ্ধি করে কাজে লাগাতে হবে হার্দিককে। মুম্বাই দলে এক-দু'টি পরিবর্তন আসলেও আসতে পারে এই ম্যাচে।
অন্যদিকে, হায়দরাবাদ এবারের আইপিএলে অন্যতম শক্তিশালী দল। বিশেষত তাঁদের বিদেশি ক্রিকেটাররা। কাকে ছেড়ে কাকে খেলাবে! এটাই মাথাব্যথ্যার কারণ টিম থিংকট্যাঙ্কের। কেকেআর ম্যাচে হেড কে না খেলিয়ে ভুগেছে এসআরএইচ। মুম্বাইয়ের বিরুদ্ধে হেড কে হয়তো খেলাতে পারে হায়দরাবাদ। হেডকে খেলালে মার্করাম বা জানসেনকে বসাতে হবে। জানসেন বসার সম্ভাবনাই বেশি। মুম্বাইকে জিততে হলে টপ অর্ডারের ব্যাটারদের রান করতে হবে, তেমনই মিডল ও ডেথ ওভারে আঁটসাঁট বোলিং বজায় রাখতে হবে  হায়দরাবাদকে।
হায়দরাবাদ-মুম্বাই, খেলা শুরু সন্ধ্যা ৭টা ৩০

Comments :0

Login to leave a comment