General Election 2024

১০০ জন লোকসভা প্রার্থীর তালিকা চূড়ন্ত করেছে বিজেপি: সূত্র

জাতীয়

সূত্রের খবর, বৃহস্পতিবার গভীর রাতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাসভবনে বৈঠকের পর ১০০ জন লোকসভা প্রার্থীর তালিকা চূড়ন্ত করেছে বিজেপি। সূত্রের খবর, আগামী কয়েকদিনের মধ্যেই প্রথম তালিকা প্রকাশ করা হতে পারে।
বারাণসী থেকে প্রধানমন্ত্রী মোদী, গুজরাটের গান্ধীনগর থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, লখনউ থেকে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং এবং ২০১৯ সালের লোকসভা নির্বাচনে দলটি যে ‘দুর্বল’ আসনগুলিতে হেরেছিল সেগুলি নিয়ে এই তালিকায় ফোকাস করা হবে।
বৃহস্পতিবারের গভীর রাতের বৈঠকে বিজেপি শীর্ষ নেতৃত্বের নজর ছিল উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ, গুজরাট, আসাম, কেরালা এবং তেলেঙ্গানা।
সূত্রের খবর, এপ্রিল-মে মাসে আসন্ন লোকসভা নির্বাচনে কেন্দ্রীয় মন্ত্রীরা, যাঁরা রাজ্যসভার সাংসদও, তাঁদের প্রতিদ্বন্দ্বিতা করার সম্ভাবনা রয়েছে। এই সাংসদদের মধ্যে রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী ভূপেন্দ্র যাদব, কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামণ, কেন্দ্রীয় মন্ত্রী সর্বানন্দ সোনোয়াল, অসামরিক বিমান পরিবহণ মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এবং কেন্দ্রীয় প্রতিমন্ত্রী ভি মুরলীধরন।
২০২৪ সালের লোকসভা নির্বাচনের জন্য বিজেপির প্রথম প্রার্থী চূড়ান্ত করতে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী মোদী চার ঘন্টা দীর্ঘ সিইসি বৈঠকের সভাপতিত্ব করেন। রাত সাড়ে ১০টা থেকে শুরু হয়ে চার ঘণ্টারও বেশি সময় ধরে বৈঠক চলে। সেখানে উপস্থিত ছিলেন বিজেপি সভাপতি জেপি নাড্ডা, অমিত শাহ, রাজনাথ সিং প্রমুখ।

Comments :0

Login to leave a comment