Bengal Panchayat Poll

হাড়োয়ায় বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ, মৃত ১

রাজ্য পঞ্চায়েত ২০২৩

Bengal panchayat poll


বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণে মৃত্যু হল এক ব্যক্তির। ঘটনায় গুরুতর ভাবে জখম হয়েছেন আরও দুজন। তাদের মধ্যে আশঙ্কাজনক এক। সোমবার ভোররাতে বিস্ফোরণটি ঘটে উত্তর ২৪ পরগনার হাড়োয়ার শালিপুর পঞ্চায়েতের কুচিপোড়া এলাকায়। জানা গেছে মাঠের মধ্যে দুজনে বোমা বাঁধার কাজ করছিল সেই সময় বিস্ফোরণ হয়। ঘটনায় মৃত্যু হয় একজনের। গুরুতর জখম হয়েছেন আরও দুজন। তার নাম নারায়ন পালিত। আরেক জনের নাম জানা যায়নি। দুজনেই হাসপাতালে চিকিসাধীন রয়েছেন। একজনের অবস্থা আশঙ্কাজনক। নিহতের নাম পরিতোষ মণ্ডল। রবিবার গভীর রাতে বিস্ফোরণের ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার হাড়োয়ার শালিপুর এলাকা।  

 
বিস্ফোরণের খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় হাড়োয়া থানার পুলিশ। ঝলসানো দেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়ে দেয় বসিরহাটের জেলা হাসপাতালে। স্থানীয় মানুষের বক্তব্য, ৪ দিন পর পঞ্চায়েত নির্বাচন। ভোটের দিন অশান্তি ছড়াতেই এই বোমা বাঁধার কাজ করছিল।
স্থানীয়রা জানিয়েছে, রবিবার গভীর রাতে বিকট আওয়াজ শুনতে পাওয়া যায়। ঘরের বাইরে গ্রাম বাসীরা বেড়িয়ে দেখেন মাঠে মধ্যে রক্তাক্ত অবস্থায় পড়ে রয়েছেন তিনজন। খবর পেয়ে পুলিশ এসে তাদের উদ্ধার করে। বোমা বাঁধতে গিয়ে হাত উড়ে যায় এবং দেহের বিভিন্ন জায়গায় বোমের স্ক্রিনটার লাগে এবং ঝলসে ঘটনাস্থলে মৃত্যু হয় পরিতোষ মণ্ডলের। একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় হাসপাতালে চিকিৎসাধীন। কিন্তু আহত ব্যক্তির চিকিৎসাধীন তা জানা যায়নি।


মৃতের পরিবারের দাবি তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের জেরেই প্রাণ হারাতে হয়েছে পরিতোষকে। অনেকদিন ধরেই তাদের ওপরে রাগ ছিল তৃণমূলের অন্য একটি গোষ্ঠীর। বরিবার প্রচারে বেরিয়ে আর বাড়ি ফেরেনি। পরিবারের দাবি তাকে খুন করা হয়েছে। নিহত ব্যক্তি পেশায় বাউল শিল্পী ছিলেন। নিহত পরিতোষ মন্ডলের পরিবারের সঙ্গে দেখা করার ইচ্ছা প্রকাশ করেছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। 


 

Comments :0

Login to leave a comment