CITU

সিআইটিইউ: চলছে প্রচার, হলো সম্মেলনও

জেলা

মালদহ শহরে নিয়ন্ত্রিত বাজারে সিআইটিইউ’র কর্মীরা।

জেলাশাসকের কাছে ডেপুটেশন ৪ অক্টোবর। সিআইটিইউ’র ডাকে মালদহ জুড়ে প্রচারে শামিল শ্রমজীবীরা। রবিবারই এই কর্মসূচির প্রচার চলল মালদহ শহরে নিয়ন্ত্রিত বাজার এলাকায়। রবিবারই উত্তর ২৪ পরগনার ট্যাক্সি ওয়ার্কার্স ইউনিয়নের পঞ্চল জেলা সম্মেলন হয়েছে।

প্রকল্প কর্মীদের কাজের সুরক্ষা থেকে শ্রমকোড বাতিলের দাবিতে ৪ অক্টোবর জেলাশাসকের কাছে ডেপুটেশনের ডাক দিয়েছে সিআইটিইউ মালদহ জেলা কমিটি। সমকাজে সমবেতনের দাবিতেও হবে এই ডেপুটেশন। সব পেশার শ্রমিকদের সামাজিক সুরক্ষার দাবিও তুলছে এই ডেপুটেশন কর্মসূচি।

সিআইটিইউ শামিল পরিবহণ ক্ষেত্রে যুক্ত শ্রমিকদের ওপর পুলিশি জুলুমের প্রতিবাদেও। সেই দাবিতে সরব হয়েছে উত্তর ২৪ পরগনা জেলা ট্যাক্সি ওয়ার্কার্স ইউনিয়ন সম্মেলনে প্রতিনিধিরা। কমরেড বীরু বসু ও কমরেড অসীম দত্ত নগরে এবং কমরেড রতন সিকদার মঞ্চে। সুকুমার ঘোষ স্মৃতি ভবনে হয়েছে সম্মেলন। বক্তব্য রাখেন সিআইটিইউ নেতা জহর ঘোষাল, সংগঠনের উত্তর চব্বিশ পরগনা জেলা সম্পাদক গার্গী চ্যাটার্জি এবং সিআইটিইউ পশ্চিমবঙ্গ কমিটির সভাপতি সুভাষ মুখার্জি। ১০২ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন সম্মেলনে। সম্পাদকীয় প্রতিবেদনের উপরে আলোচনা করেন ১২ জন প্রতিনিধি।

৪৭ জনের জেলা কমিটি গঠন হয়। জহর ঘোষাল সভাপতি, কার্যকরী সভাপতি শ্যামল দে, সম্পাদক শংকর বসু ও কার্তিক ভদ্র কোষাধ্যক্ষ নির্বাচিত হন।

Comments :0

Login to leave a comment