CITU RALLY

সোদপুরে মহা মিছিল

জেলা

CITU RALLY


সিআইটিইউ উত্তর ২৪ পরগনা জেলা কমিটির আহ্বানে সোদপুর ট্রাফিক মোড় থেকে বিটি রোড ধরে ডানলপ মোড় পর্যন্ত এক মহামিছিল সংগঠিত হয় রবিবার। ছিলেন সংগঠিত এবং অসংগঠিত ক্ষেত্রের শ্রমিকরা। মিছিল দেখে উৎসাহিত হন রাস্তার দু’পাশে মানুষ। 
নেপালদের ভট্টাচার্য, গার্গী চ্যাটার্জি , সায়নদীপ মিত্র, ঝন্টু মজুমদার, কিশোর গাঙ্গুলী,শানু রায় , জহর ঘোষাল, শঙ্কর বোস,  বাপি নাগ, অনির্বাণ ভট্টাচার্য, প্রদীপ মজুমদার, সহ সিআইটিইউ অনুমোদিত সমস্ত ইউনিয়ন গুলির এবং জেলার নেতৃবৃন্দ ছিলেন মহা মিছিলে। 


মিছিল থেকে সোচ্চারে দাবি ওঠে সব শ্রমিকের নূন্যতম মজুরি ২৬০০০ টাকা করতে হবে। শ্রমিক বিরোধী কালা শ্রম কোড বাতিল করতে হবে। বন্ধ কারখানার জমিতে শিল্প স্থাপন করতে হবে, বন্ধ কারখানা খুলতে হবে। সব শ্রমিকদের সামাজিক সুরক্ষা চাই। জিনিস পত্রের দাম কমাতে হবে। চাকরি বিক্রি বন্ধ করতে হবে। দূর্নীতিবাজদের শাস্তি চাই। 
মিছিল শেষে সিআইটিইউ বরানগর কোঅর্ডিনেশন কমিটির আয়োজনে ডানলপ মোড়ে হয় সমাবেশ। বক্তব্য রাখেন সায়নদীপ মিত্র, কিশোর গাঙ্গুলী, শানু রায় , অশোক ভট্টাচার্য। সভাপতি ছিলেন সংগঠনের বরানগর কোঅর্ডিনেশন কমিটির আহ্বায়ক বাপী নাগ। যন্ত্র শিল্পী গণ সহযোগে সঙ্গীত পরিবেশন করেন সৌমেন রায়।


গণআন্দোলন কর্মীদের পেটাই করার জন্য মমতা ব্যানার্জি’র উস্কানি মূলক নিদানকে কটাক্ষ করে সায়নদীপ মিত্র সমাপ্তি সমাবেশে বলেন , আমাদের পেটাই করার নিদান দেওয়ার আগে মনে রাখবেন , শ্রমিক মেহনতিদের যত পিঠ আছে আপনাদের তত হাত নেই। 
ধর্মান্ধ আরএসএস পরিচালিত বিজেপি সরকার ও তার দোসর তৃণমূল সরকারের দেশবিরোধী ও শ্রমিক বিরোধী নীতি ও কাজের বিরুদ্ধে সংগ্রাম তীব্র করার ডাক দেওয়া হয় সমাবেশ থেকে।

Comments :0

Login to leave a comment