Jalpaiguri Municipality

জলপাইগুড়ি পৌরসভা অভিযান সিপিআই(এম)’র

জেলা

Jalpaiguri Municipality

শহর জুড়ে ভাঙা রাস্তাঘাট, ডেঙ্গু নিয়ন্ত্রণে পৌরসভার নির্লজ্জ অবস্থান, আমরুত প্রকল্পের মাধ্যমে বাড়ি বাড়ি জল পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি ভঙ্গ, প্রতিটি ওয়ার্ডের ১৫ কোটি টাকার কাজ হবে ভোটের আগে প্রতিশ্রুতি দিয়েও এখন পর্যন্ত একটিও নতুন কাজ না হওয়া, পৌরসভার সমস্ত শূন্যপদে স্থায়ী কর্মী নিয়োগ ইত্যাদি দাবিতে জলপাইগুড়ি পৌরসভা অভিযান করল সিপিআই(এম) সদর-পূর্ব এরিয়া কমিটি। শুক্রবার দুপুরে জলপাইগুড়ি জেলা পার্টির অফিস থেকে জলপাইগুড়ি পৌরসভার উদ্দেশ্যে একটি মিছিল জলপাইগুড়ি শহরের থানা মোড়, পোস্ট অফিস মোড় হয়ে জলপাইগুড়ি পৌরসভার সামনে পৌঁছায়। ডেপুটি পুলিশ সুপারের নেতৃত্বে এক বিরাট পুলিশ বাহিনী জলপাইগুড়ি পৌরসভার দুটি গেটে ব্যারিকেড করে লাঠি ঢাল কাঁদানে গ্যাস সহ রণসাজে সজ্জিত হয়ে সিপিআই(এম)’র মিছিলকে জলপাইগুড়ি পৌরসভার গেটে আটকে দেওয়ার চেষ্টা করে।
মিউনিসিপ্যালিটির সামনে মিছিল পৌঁছালে সেখানে বিক্ষোভ কর্মসূচি ও প্রতিবাদসভা করেন পার্টি নেতৃবৃন্দ। সভাপতিত্ব করেন পার্টির জেলা কমিটির সদস্য শিক্ষক নেতা বিপ্লব ঝা, প্রারম্ভিক বক্তব্য পেশ করেন পার্টির এরিয়া কমিটির সম্পাদক বিপুল সান্যাল, মিউনিসিপ্যাবলিটি চেয়ারম্যানকে দিতে যাওয়া স্মারকলিপির বিষয় ও জলপাইগুড়ির বিভিন্ন ওয়ার্ডে পৌরসভা কেন্দ্রীক বিভিন্ন সমস্যার কথা তুলে ধরেন প্রাক্তন কাউন্সিলর পার্টির জেলা সম্পাদকমন্ডলীর সদস্য যুবনেতা প্রদীপ দে, বক্তব্য রাখেন পার্টি নেতৃত্ব কৃষ্ণ সেন, রীতা রায় সেনগুপ্ত, সুবীর পালিত প্রমুখ।
প্রতিবাদসভা চলাকালীন মিউনিসিপ্যা লিটি দপ্তরে চেয়ারম্যানের নিকট স্মারকলিপি প্রদান করতে যান পার্টির জেলা সম্পাদক সলিল আচার্য, জেলা সম্পাদকমণ্ডলী সদস্য কৌশিক ভট্টাচার্য, প্রদীপ দে এরিয়া কমিটির সম্পাদক বিপুল সান্যাল, প্রাক্তন কাউন্সিলর মহিলা নেত্রী দুর্বা ব্যানার্জি সহ অন্যান্য পার্টি নেতৃবৃন্দ। জলপাইগুড়ি পৌরসভার স্থায়ী চেয়ারপার্সন‌ থাকলেও স্মারকলিপি গ্রহণ করেন ভাইস চেয়ারম্যান সৈকত চট্টোপাধ্যায়। স্মারকলিপি প্রদান করার পর প্রতিবাদসভায় স্মারকলিপি প্রদানের আলোচনা এবং পৌর প্রশাসনের তরফে তাদের জানানো বক্তব্য তুলে ধরেন পার্টির জেলা সম্পাদক সলিল আচার্য সহ নেতৃবৃন্দ।
জেলা সম্পাদক সলিল আচার্য বলেন, জলপাইগুড়ি পৌরসভার গেটে জেলা পুলিশ প্রশাসনকে দিয়ে ব্যারিকেড করা হয়েছে আমরা ব্যারিকেড উপরে ফেলতে জানি। পৌরসভার ভাইস চেয়ারম্যান স্মারকলিপি গ্রহণ করেছেন কিন্তু গত একমাস ধরে মানুষের বাড়ি বাড়ি গিয়ে পৌর পরিষেবা সংক্রান্ত যে দাবিগুলি স্মারকলিপির মধ্য দিয়ে তুলে ধরা হলো, সেই সংক্রান্ত বিষয় পৌরসভার কাছে সঠিক কোনও তথ্য না থাকায় তারা আবারও আগামীতে সব কিছু করবেন এই প্রতিশ্রুতি সিপিআই(এম) নেতৃবৃন্দের কাছে প্রদান করেছেন। 
পার্টিনেতা বিপুল সান্যাল তার বক্তব্যে বলেন গোটা জেলায় যখন ডেঙ্গুর প্রকোপ বাড়ছে তখন সমগ্র জলপাইগুড়ি পৌরসভা ডেঙ্গু নিয়ন্ত্রণে কোনও সদর্থক ভূমিকা গ্রহণ করতে পারল না। পৌরসভা প্রতিশ্রতি পালনে ব্যার্থ হলে লাগাতার আন্দোলনে নামবে সিপিআই(এম)। 

Comments :0

Login to leave a comment