CPI(M) Candidate

বিজেপি’র লাগাতার অত্যাচার, মৃত্যু সিপিআই(এম) প্রার্থীর

জেলা পঞ্চায়েত ২০২৩

CPIM Candidate

বিজেপির মানসিক ও শারীরিক অত্যাচারে মৃত্যু হল এক সিপিআই(এম) প্রার্থীর। ঘটনা পূর্ব মেদিনীপুর জেলার ভগবানপুরের। 
জানা গেছে নির্বাচনে সিপিআই(এম)র প্রার্থী হওয়ার পর দিন থেকেই বিজেপির লাগাতার হুমকি, মানসিক চাপে গুরুতর অসুস্থ হয়ে মারা যান ভগবানপুর ১ ব্লকের মহম্মদপুর ১ গ্রাম পঞ্চায়েতের দু' বারের প্রধান, পাঁচ বারের পঞ্চায়েত সদস্য চিত্তরঞ্জন সাউ।  আসন্ন পঞ্চায়েত নির্বাচনে ঐ অঞ্চলের ৩০ নম্বর বুথের প্রার্থী ছিলেন চিত্তরঞ্জন সাউ। তাঁর বয়স হয়েছিল ৭৪। 


কলেজ জীবনে ছাত্র ফেডারেশনের সংস্পর্শে এসে বামপন্থায় বিশ্বাসী হন। দারিদ্র্যের কারনে কলেজ পড়া শেষ না করে বাড়িতে ফিরে এসে কৃষক আন্দোলনে যুক্ত হন। ১৯৭৮ ,ও ১৯৮৩ এর পঞ্চায়েতের প্রধান হন। পরে পার্টির লোকাল কমিটির সদস্য হন। শিক্ষক হিসেবে এলাকায় মানুষের কাছে শ্রদ্ধেয় ছিলেন। 
এবারের পঞ্চায়েত নির্বাচনে সিপিআই(এম) প্রার্থী হওয়ার পর বুথের বিজেপি কর্মীদের হুমকির সম্মুখীন হন তিনি। 
বিজেপির পক্ষ থেকে তাকে চাপ দেওয়া হয় প্রত্যাহার করার জন্য। বাড়িতে চড়াও হয় বিজেপির বাহিনী।
পার্টির পরামর্শে ২০ শে জুন পর্যন্ত বাড়ি ছেড়ে কন্যার বাড়িতে চলে যান। ২২ তারিখ বাড়ি ফিরে আসেন। মনোনয়ন প্রত্যাহার না করার জন্য তার বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়।
২৩ জুন দেঁড়েদিঘিতে রেশন তুলতে গিয়ে পথিমধ্যে অচেতন হয়ে পড়ে যান। প্রতিবেশীরা বাড়ি পৌঁছে দেন। সেখান থেকে তমলুকের এক বেসরকারী নার্সিং হোমে ও পরে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। পার্টির পক্ষ থেকে জেলা সম্পাদক নিরঞ্জন সিহি হাসপাতালে যোগাযোগ রক্ষা করে চলেন। সব প্রচেষ্টা ব্যর্থ হলে রবিবার সকাল ১০টা নাগাদ তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তিন কন্যা ও স্ত্রীকে রেখে যান। তাঁর বাড়িতে গিয়ে মাল্যদান করেন শ্রদ্ধা জানান ভগবানপুর ২ এরিয়া সম্পাদক মধুসূদন গুছাইৎ। গোয়ালা পুকুর পার্টি অফিসে শ্রদ্ধা জানিয়ে মাল্যদান করেন এরিয়া কমিটির সদস্য একাদশী জানা, সুদর্শন সামন্ত, স্বাগতেশ মাইতি। মহম্মদপুর গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকেও মাল্যদান করা হয়। তাঁর পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে জেলা সম্পাদক নিরঞ্জন সিহি। এই মৃত্যুর জন্য বিজেপির ঘৃণ্য আক্রমনের তীব্র নিন্দা করেন।

Comments :0

Login to leave a comment