Cyclone Biparjoy

আরও শক্তিশালী হতে চলেছে ঘূর্ণিঝড় ‘‘বিপর্যয়’

জাতীয়

Cyclone



আগামী ২৪ ঘণ্টায় আরও শক্তি অর্জন করবে ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’। ইতিমধ্যেই তিন রাজ্যের সতর্কতা জারি করা হয়েছে। মৌসম ভবন জানিয়েছে, ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’ পশ্চিম গোয়া থেকে ৬৯০ কিলোমিটার দূরে। মুম্বাইয়ের পশ্চিম ও দক্ষিণ-পশ্চিম মুম্বই থেকে ৬৪০ কিলোমিটার দূরে রয়েছে। এই ঘূর্ণিঝড়ের প্রভাবে ১৪৫-১৫০ কিলোমিটার বেগে ঝড় বইতে পারে এমনটাই জানিয়েছে মৌসম ভবন। আবহাওয়া দপ্তর জানিয়েছে ঘূর্ণিঝড় ‘বিপর্যয়’ উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর হবে। আবহাওয়া দফতরের সতর্কবার্তায় জানিয়েছে, ঘূর্ণিঝড় বিপর্যয়ের প্রভাব পড়তে পারে মহারাষ্ট্র, কর্ণাটক এবং গোয়ায়। এই তিন রাজ্যের আজ থেকেই বইতে পারে ঝোড়ো  হাওয়া।  


‘বিপর্যয়’ স্থলভাগে কোথায় আছড়ে পরবে তা এখনও নিশ্চিত নয়।  তবে মহারাষ্ট্র, কর্ণাটক এবং গোয়া এই তিন রাজ্যেই ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পূর্বাভাস মৌসম ভবনের। দেশের পশ্চিম ও দক্ষিণ উপকূলে বিপর্যয়ের প্রভাব বেশি পড়বে সতর্কবার্তা মৌসম ভবনের। ১৪ জুন পর্যন্ত মৎস্যজীবীদের আরব সাগরে না যাওয়ার জন্য সতর্ক করা হয়েছে।
হাওয়া অফিস জানাচ্ছে, কেরালা উত্তর, কর্নাটক, গোয়া উপকূলে তাণ্ডব চালাতে পারে ঘুর্ণিঝড় বিপর্যয়। 
ভারতের আবহাওয়া বিভাগ (আইএমডি) শুক্রবার বলেছে যে ঘূর্ণিঝড় 'বিপারজয়' আগামী ৩৬ ঘন্টার মধ্যে তীব্র হতে চলেছে এবং আগামী তিন দিনের মধ্যে উত্তর-উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হবে।

Comments :0

Login to leave a comment