EC Suspends Two Officers

ভোটার তালিকায় বেনিয়ম বেঙ্গালুরুতে, দুই আধিকারিক সাসপেন্ড

জাতীয়

EC Suspends Two Officers

ভোটার তালিকা সংশোধনে বড় মাপের বেনিয়মে ব্যবস্থা নিতে হলো নির্বাচন কমিশনকে। বেঙ্গালুরুর দুই নির্বাচনী আধিকারিককে সাসপেন্ড করেছে কমিশন। বেসরকারি একটি সংস্থাকে দিয়ে ভোটার তালিকায় গুরুতর গরমিলের অভিযোগ কমিশনে দায়ের করেছিল কংগ্রেস সহ বিভিন্ন অংশ। নতুন করে ভোটার তালিকা সংশোধনের কাজে স্বীকৃত সব রাজনৈতিক দলকে যুক্ত করার নির্দেশও শুক্রবার পাঠিয়েছে কমিশন। দ্রুত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে কর্নাটকের মুখ্যসচিব এবং মুখ্য নির্বাচনী আধিকারিককে। 

চিলুমে এডুকেশনাল অ্যান্ড রুরাল ডেভেলপমেন্ট ট্রাস্ট নামে একটি এনজিও বাড়ি বাড়ি ঘুরে ভোটারদের থেকে তথ্য সংগ্রহ করছিল। রাজ্যের বিজেপি সরকার কমিশনকে দিয়ে এ কাজ করাচ্ছে, উঠেছিল এমন অভিযোগ। দিল্লিতে নির্বাচন কমিশনের কাছে ১৭ নভেম্বর এই অভিযোগ লিখিতভাবে জমা পড়ে। কংগ্রেস অভিযো গকরে যে বাড়ি বাড়ি ঘুরে নিজেদের কমিশনের প্রতিনিধি বলে পরিচয় দিচ্ছে এই এনজিও। ফোন নম্বর, ই-মেল সংগ্রহ করছে। ব্যক্তিগত তথ্য ফাঁস হওয়ার আশঙ্কা থাকছে। বহু নাম বাদও দেওয়া হয়েছে এই ট্রাস্টের সুপারিশে। 

এদিন কমিশনের নির্দেশ, বেঙ্গালুরু শহরের তিন বিধানসভা কেন্দ্রে চলতি বছরে ভোটার তালিকায় সংযুক্তি এবং নাম বাদের প্রক্রিয়া নতুন করে শুরু করতে হবে। আগের নাম বাদ গেলে তা বিবেচিত হবে না। ভোটাদাতারা আবেদন জানাতে পারবেন নতুন করে।   

Comments :0

Login to leave a comment