ED-CBI can question Abhishek Banerjee

জেরা এড়াতে ডিশন বেঞ্চে অভিষেক

জাতীয়

জেরা এড়াতে কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চে গেলেন তৃণমূল সাংসদ অভিষেক ব্যানার্জি। বৃহস্পতিবার তাঁর আইনজীবী হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে আবেদন দায়ের করেছেন। এদিন সকালেই বিচারপতি অমৃতা সিন্‌হা জানিয়ে দিয়েছিলেন যে ইডি, সিবিআই জেরা করতে পারবে অভিষেককে। বিচারপতি অভিজিৎ ব্যানার্জির রায়ই বহাল রাখেন তিনি।

বৃহস্পতিবার  দূর্গাপুরে তৃণমূলের কর্মসূচিতে অভিষেক ব্যানার্জি রায় সম্পর্কে সংবাদমাধ্যমে প্রতিক্রিয়া জানান।  তিনি  জানান যে বিচারপতি অমৃতা সিনহার রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্ট বা ডিভিশন বেঞ্চে যাবেন। নিয়োগ দুর্নীতিতে ধৃত তৃণমূল নেতা কুন্তল ঘোষের অভিযোগের পরিপ্রেক্ষিতে আদালত এই রায় দিয়েছে। কুন্তল বলেছিলেন যে কেন্দ্রীয় তদন্ত সংস্থা জোর করে অভিষেকের নাম বলানোর চেষ্টা করছে। এ সংক্রান্ত মামলায় বিচারপতি গাঙ্গুলি প্রয়োজনে অভিষেককে জেরার অনুমতি দেন। অভিষেক সুপ্রিম কোর্টে মামলা করেন। সুপ্রিম কোর্টের নির্দেশের পর বিচারপতি বদলে যায় মামলার। কিন্তু রায় বদল হয়নি। এবার ডিভিশন বেঞ্চে অভিষেক। জেরার তাঁর আপত্তি কেন, সেই প্রশ্ন তুলছেন বিরোধীরা। 

এদিন বিচারপতি অমৃতা সিনহা জরিমানাও ধার্য করেছেন অভিষেক এবং কুন্তলের পরে।  ২৫ লক্ষ টাকা করে অভিষেক-কুন্তলের জরিমানা। অবিলম্বে হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে জরিমানার টাকা জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।


 

Comments :0

Login to leave a comment