KEJRIWAL ED

কেজরিওয়ালকে ফের তলব ইডি’র

জাতীয়

ফের অরবিন্দ কেজরিওয়ালকে তলব করল ইডি। দিল্লির আবগারি নীতি তদন্তে বৃহস্পতিবার তাঁকে হাজিরা দিতে বলা হয়েছে। এর আগে ২ নভেম্বর একবার দিল্লির মুখ্যমন্ত্রীকে জেরা করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। 
আগেরবার ইডি’র সমনে সাড়া না দিয়ে মধ্য প্রদেশে প্রচারে গিয়েছিলেন কেজরিওয়াল। সেই সঙ্গে কেজরিওয়াল বলেছিলেন এই তলব বেআইনি এবং রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। 
আবগারি নীতি মামলায় দিল্লির প্রাক্তন উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া হেপাজতেই রয়েছেন। তা নিয়ে সুপ্রিম কোর্টে মামলাও চলছে। 
কেজরিওয়ালের বক্তব্য ছিল, সমনে বলা নেই কী কারণে তাঁকে ডাকা হচ্ছে। দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে নাকি আম আদমি পার্টির জাতীয় আহ্বায়ক হিসেবে। 
ইডি সূত্রে জানানো হয়েছে যে তিনবার সমন এড়িয়ে গেলে জামিন অযোগ্য গ্রেপ্তারি পরয়ানা জারির জন্য আদালতে যেতে পারে সংস্থা। 
এর আগে এপ্রিলে সিবিআই এই তদন্তেই কেজরিওয়ালকে ৯ ঘন্টা জেরা করেছিল। তিনি বলেছিলেন, সিবিআই যে ৫৬টি প্রশ্ন করেছে তার সবই ভুয়ো অভিযোগের ভিত্তিতে। নিশ্চিত যে এদের হাতে কোনও প্রমাণ নেই। 
দিল্লিতে আবগারি নীতি নিয়ে দুর্নীতির অভিযোগ ওঠে ২০২২-এ। উপরাজ্যপাল এই অভিযোগ জানিয়েছিলেন। তারপর আবগারি নীতিই বাতিল হয়ে যায়। সিবিআই এবং ইডি’র অভিযোগ, বেসরকারি ব্যবসায়ীদের দিল্লিতে মদ বিক্রির বরাত দেওয়া হয়েছিল টাকার বিনিময়ে। ‘আপ’ সরকারের মন্ত্রী এবং নেতাদের কাছে সেই অর্থ পৌঁছেছে।

Comments :0

Login to leave a comment