CPIM RALLY

জ্যোতিপ্রিয়ের শাস্তির দাবিতে মিছিল হাবড়ায়

রাজ্য

ছবিঃ সুস্মিত দাস।


রেশন দুর্নীতি মামলায় ইডি'র হাতে গ্রেপ্তার হওয়ার পর প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে মন্ত্রীসভা থেকে সরানোর দাবিতে মিছিল হলো হাবড়ায়। দাবি উঠল গরিবের রেশন কেড়ে নেয় যারা, শাস্তি দিতে হবে তাদের। তিনি এখানকারই বিধায়ক।
সিপিআই(এম) হাবড়া শহর এরিয়া কমিটির উদ্যোগে শুক্রবার এই মিছিল শুরু হয় হাবড়া সিআইটিইউ অফিস থেকে। হাবড়া যশোহর রোড, ১ নম্বর রেলগেট ঘুরে সুবিশাল মিছিল শেষ হয় হাবড়া স্টেশনে। মিছিলে পা মিলিয়ে ছিলেন সিপিআই(এম) জেলা সম্পাদকমন্ডলীর সদস্য ও অশোকনগরের প্রাক্তন বিধায়ক সত্যসেবী কর, পার্টির জেলা কমিটির সদস্য ঋজিনন্দন বিশ্বাস, সিপিআই(এম) নেতা আশুতোষ রায় চৌধুরী সহ পার্টির স্থানীয় নেতৃবৃন্দ। 
বৃহস্পতিরাই হাবড়াতে অনুষ্ঠিত হয়েছিলো পুজা কার্নিভাল। অবরুদ্ধ ছিলো যশোহর রোড, তার জেরে সাধারণ মানুষ তিতিবিরক্ত হয়েছিলেন। এদিনও লাল ঝান্ডার সুবিশাল মিছিলের ফলে অবরুদ্ধ হয়ে পড়ে যশোহর রোড। তবে পার্থক্য এটাই যে, আজ রাস্তার দু'ধারে প্রচুর সাধারণ মানুষ দাঁড়িয়ে থেকে বাম কর্মী সমর্থকদের উৎসাহিত করেছেন। 


মিছিলের শেষে পার্টির জেলা কমিটির সদস্য ও এরিয়া কমিটির সম্পাদক ঋজিনন্দন বিশ্বাস সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, রেশন দুর্নীতিতে যুক্ত হাবড়ার বিধায়ককে শুধু গ্রেপ্তার করলেই হবে না। দ্রুততার সাথে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে, সাথে সাথেই এই দুর্নীতিতে যুক্ত হাবড়ার বেশ কয়েকজন কাউন্সিলর, ছোটো বড় মাঝারি নেতা সহ সমস্ত রাঘববোয়ালদের গ্রেপ্তার করে শাস্তির ব্যবস্থা করতে হবে। 
এদিনের মিছিলকে কেন্দ্র করে সাধারণ মানুষের উৎসাহ ছিলো চোখে পড়বার মতো। একই দাবিতে শুক্রবার অশোকনগরেও মিছিল অনুষ্ঠিত হয়। সিপিআই(এম) অশোকনগর শহর এরিয়া কমিটির উদ্যোগে পার্টির এরিয়া কমিটির দপ্তর থেকে শুরু হয়ে এই মিছিল শেষ হয় অশোকনগর গোলবাজারে। অশোকনগরের মিছিলে পা মিলিয়েছিলেন পার্টির অশোকনগর এরিয়া কমিটির সম্পাদক সত্যসেবী কর, পার্টির জেলা কমিটির সদস্য গোপাল দত্ত সহ পার্টির স্থানীয় নেতৃবৃন্দ। অশোকনগরের মিছিলেও পার্টি দরদী, কর্মী, সমর্থকদের উপস্থিতি ছিলো চোখে পড়বার মতো।
এদিন সিপিআই(এম) নিউ বারাকপুর এরিয়া কমিটির ডাকে মিছিল হয়। কমল সরকার ভবন থেকে নিউবারাকপুর থানা, বাজার এলাকা, শরৎ চাটার্জি রোড, আমতলা, মারোয়ারী বাগান, সতীন সেন নগর, প্রগতি সংঘ, অনুভব, স্কুল খেলার মাঠ, মিনিবাস স্টান্ড ঘুরে কমল সরকার ভবনে মিছিল শেষ হয়। মিছিল শেষে সভায় বক্তব্য রাখেন এরিয়া কমিটির সম্পাদক সুনীত ঘোষ ও সঞ্জয় দত্ত।
হাসনাবাদের তালপুকুর বাজারে জ্যোতিপ্রিয় মল্লিককে মন্ত্রীসভা থেকে বহিষ্কারের দাবিতে সিপিআই (এম)হাসনাবাদ এরিয়া কমিটির ডাকে তাৎক্ষণিক মিছিল ও পথ অবরোধ সংগঠিত হয়। নেতৃত্ব দেন নেছার উদ্দিন গাজি, সুবিদ আলি গাজি,আবুল কালাম মোল্লা, মৈনাক মুখার্জি সহ অন্যান্য।

Comments :0

Login to leave a comment