RUPSA MONDOL BAIL

প্রতিবাদী কলেজ ছাত্রী রুপসার জামিন

কলকাতা

জামিনের পর কলেজ ছাত্রী রুপসা মণ্ডলের সঙ্গে আইনজীবী, প্রতিবাদীরা।

আর জি করের ধর্ষণ-হত্যায় সুবিচারের দাবিতে সরব হয়ে গ্রেপ্তার হয়েছিলেন কলেজ ছাত্রী রুপসা মণ্ডল। পুলিশি ষড়যন্ত্রের শিকার হালতুর এই কলেজ ছাত্রীর জামিন হলো রবিবার। এদিন আলিপুর পুলিশ কোর্টে এসিজেএম ইনচার্জ সুজাতা মণ্ডলের এজলাসে এই মামলার শুনানি হয়। বিচারক শর্ত সাপেক্ষে তাঁর জামিন মঞ্জুর করেছেন। 
এদিন রুপসা মণ্ডলের পক্ষে সওয়াল করেন আইনজীবী ফৈয়াজ আহমেদ খান, সৌমিত্র বসু, চন্দ্রজিৎ চ্যাটার্জি, দেবাশিস পাল, জয়িষ্ণু বসু, অর্ক ভট্টাচার্য প্রমুখ। আইনজীবীরা বিচারপতিকে বলেন, আর জি করের ঘটনার সুবিচারের দাবিতে সমাজের বিভিন্ন অংশের মানুষ প্রতিবাদে সরব হয়েছেন। এই কলেজ ছাত্রীও ঘটনায় আবেগ তাড়িত হয়েছেন। গুরুতর অপরাধী তিনি নন। স্যোশাল মিডিয়ায় কিছু লিখেছেন। তার জন্য তাঁর সঙ্গে দাগী অপরাধীদের মতো ব্যবহার করা অনুচিত হবে। রূপসা কলেজ পড়ুয়া, গোটা জীবন তার সামনে পড়ে রয়েছে। 
বিচারক বিষয়টিকে সহানুভুতির সঙ্গে বিবেচনা করে তাঁকে শর্ত সাপেক্ষে জামিন দেন। বিচারক তার রায়ে জানান যে, ওই কলেজ ছাত্রী সংশ্লিষ্ট বিষয়ে কোনও পোস্ট করতে পারবেন না। তিন মাসের অন্তর্বতীকালীন জামিন দেওয়া হলো। তবে তলব করলে আইও’র কাছে হাজিরা দিতে হবে। 
এদিন রুপসা মন্ডলের মামালার শুনানিতে বহু মানুষ জড়ো হন। রবিবার প্রবল প্রাকৃতিক দুর্যোগের মধ্যেও তার জামিনের দাবিতে মানুষের জটলা ছিল চোখে পড়ার মতো। জামিনে মুক্ত হওয়ার পর তাঁকে নিয়ে আনন্দে মেতে ওঠেন কোর্ট চত্বরে সমবেত অনেকেই। চলে মিষ্টি বিতরণ, তাঁকে অনেকেই গোলাপ দিয়ে অভিনন্দিত করেছেন। রুপসার মুক্তির খবর পেয়েই যাদবপুর, গড়ফা, হালতু এলাকায় তাঁকে নিয়ে জয়োল্লাসে ভাসেন বহু মানুষ। বিভিন্ন সংস্থা, সংগঠনের পক্ষ থেকেও তাকে অভিনন্দিত করা হয়।

Comments :0

Login to leave a comment