East Bengal

ইস্টবেঙ্গলে রহিম ও গিল?

খেলা

ইছাপুরের ফুটবলার ভারতীয় দলে খেলা রহিম আলির সঙ্গে চুক্তি কার্যত পাকা করে ফেলল ইস্টবেঙ্গল। চেন্নাইন এফসি থেকে তাঁকে ট্রান্সফার ফি দিয়ে দলে নিল লাল হলুদ। রহিম বা ইস্টবেঙ্গলের তরফে এখনও সরকারিভাবে কিছু জানা যায়নি। এই মুহূর্তে রহিম ভারতীয় শিবিরে ব্যস্ত। সাফ চ্যাম্পিয়নশিপে খেলছে। প্রতিযোগিতা শেষ হওয়ার পর, জানা যাবে। একান্তই যদি রহিমকে না পাওয়া যায়, মুম্বাই সিটি এফসির প্রতিভাবান ফরোয়ার্ড গুরকিরাত সিং টার্গেট করেছে ইস্টবেঙ্গল। তাঁর পারফরম্যান্স বেশ নজরকাড়া। অনূর্ধ্ব ২০ জাতীয় দলের হয়ে ৮ ম্যাচে ১১ গোল করেছেন তিনি। 


গুরকিরাত, রহিম ছাড়াও কেরালা ব্ল্যাস্টার্সের গোলকিপার প্রভসুখন সিং গিলও আসতে পারেন ইস্টবেঙ্গলে। এখনও কিছু চূড়ান্ত নয়। দুই ফুটবলারকে নেওয়ার জন্য ট্রান্সফার ফি দিতে হচ্ছে ইস্টবেঙ্গল টিম ম্যানেজমেন্টকে। শেষ প্রহরী হিসাবে গিল ও আক্রমণভাগে রহিমের সংযুক্তি ইস্টবেঙ্গলের শক্তি বাড়াবে, সেটা বলার অপেক্ষা রাখে না। ডেভেলপমেন্ট লিগে খেলা গোলকিপার আদিত্যকেও সিনিয়র দলে ডাকা হয়েছে। পাশাপাশি আইলিগের কয়েকজন ফুটবলারকে শর্টলিস্ট করেছেন ইস্টবেঙ্গল কোচ কার্লোস কুয়াদ্রাত। আক্রমণভাগ ও মাঝমাঠের জন্য বিদেশি নির্বাচন সম্পূর্ণ হয়ে গিয়েছে। রক্ষণে বিদেশি নেওয়া বাকি, শোনা যাচ্ছে অস্ট্রেলিয়ার এ লিগে খেলা একজন অজি ডিফেন্ডারের সঙ্গে কথা চালাচ্ছে ইস্টবেঙ্গল। সূত্রের খবর, ৩০ জুনের পর হয়তো অজি ডিফেন্ডারের বিষয়টি চূড়ান্ত হতে পারে। 


ইস্টবেঙ্গল ডিফেন্ডার ইভান গঞ্জালেজের সঙ্গে চুক্তি রয়েছে ক্লাবের। খবর যা, ইভানকে ছ’মাসের ট্রান্সফার ফি দিয়ে ছেড়ে দেওয়া হতে পারে। তাঁর জায়গায় স্পেনের ডিফেন্ডারকে আনতে চাইছেন কুয়াদ্রাত। নতুন মরশুমের জন্য দল প্রায় তৈরি করে ফেলেছে লাল হলুদ শিবির। যথেষ্ট ভালো মানের দেশি-বিদেশি ফুটবলারদের নিয়ে তৈরি করা হয়েছে দল। জুলাইতে শহরে চলে আসবেন কুয়াদ্রাত। সাপোর্ট স্টাফদের সঙ্গেই নিয়ে আসবেন তিনি। ডুরান্ডের জন্য প্রস্তুতি নেওয়ার পাশাপাশি চোখ রাখবেন কলকাতা লিগেও।
 

Comments :0

Login to leave a comment