Raju sahani

চেয়ারম্যান পদে ইস্তফা রাজু সাহানির

রাজ্য

Raju sahani


তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বে পদত্যাগ করলেন হালিশহর পৌরসভার চেয়ারম্যান রাজু সাহানি। তাঁর জায়গায় উপ-পৌরপ্রধান শুভঙ্কর ঘোষের নাম ঘোষণা করেছে শাসকদল তৃণমূল। উপ পৌরপ্রধান হিসাবে নাম ঘোষণা করা হয়েছে কাউন্সিলর হিমানীশ ভট্টাচার্যের। রাজু সাহানি স্বেচ্ছায় পদত্যাগ করেছেন বলে জানিয়েছেন ব্যারাকপুর সাংগঠনিক জেলা নেতৃত্ব। ২ সেপ্টেম্বর ২০২২ চিট ফান্ড দুর্নীতিতে যুক্ত থাকার অভিযোগে হালিশহরের তৃণমূলী পৌরপ্রধান ও শাসক দলের নেতা রাজু সাহানীকে গ্রেপ্তার করে সিবিআই। রাজারহাট-নিউটাউনের ফ্ল্যাটে সিবিআই’র তল্লাশিতে মেলে লক্ষ লক্ষ টাকা। শুধু বিপুল পরিমাণ টাকাই নয়, তার বাড়ি থেকে আগ্নেয়াস্ত্র এবং থাইল্যান্ডের একটি ব্যাঙ্ক অ্যাকাউন্টেরও খোঁজ পাওয়া যায় সেদিন। সেখানেও বিপুল অঙ্কের টাকা পাচার করার তথ্য পাওয়া যায়। সনমার্গ কোঅপারেটিভ চিট ফান্ডের নামে তিনি বেআইনিভাবে টাকা তুলেছেন বলে সিবিআই সুত্রে সেই পাওয়া যায়। এমনকি থাইল্যান্ডে কয়লা খাদানের অর্থ বিনিয়োগের সন্ধান পাওয়া গেছে রাজু সাহানির। 

গত বছরের মার্চ মাসে সন্মার্গ চিট ফান্ড কেলেঙ্কারির তদন্তে সিবিআই অতিরিক্তি চার্জশিট জমা দেয়। তাতেও ছিল হালিশহর পৌরসভার তৃণমূলী পৌর প্রধান রাজু সাহানির নাম। চিট ফান্ডকাণ্ডে অভিযুক্ত এই ব্যক্তিকেই চেয়ারম্যান পদে বহাল রাখা হয়েছিল। কেন? বড় বৃত্তে যেমন অনুব্রত মণ্ডলরা হয়ে উঠেছিল শাসক তৃণমূলের অন্যতম ফান্ড ম্যানেজার তেমনি শাসক তৃণমূলের স্থানীয় বৃত্তে এই রাজু সাহানিরাই হয়ে উঠেছিল মুখ্যমন্ত্রীর দলের অন্যতম এটিএম। চিটফান্ড মামলায় জেল খাটতে হয়েছে রাজু সাহানিকে।  রাজু সাহানি জখন জেলে ছিলেন সেই সময় চেয়ারম্যানের দায়িত্ব সামলাচ্ছিলেন উপ-পৌরপ্রধান শুভঙ্কর ঘোষ। জেল থেকে মুক্তি পেয়েছেন মাস চারের আগে। জেল থেকে ফিরে আসার পর তাঁকে পৌর সভায় ঢুকতেই দেওয়া হচ্ছিলো না বলে অভিযোগ। চিট ফান্ডকাণ্ডে অভিযুক্ত এই ব্যক্তিকেই চেয়ারম্যান পদে বহাল রাখা নিয়ে প্রশ্ন ওঠে। পরে অনেক কাঠখর পুরিয়ে ফের হালিশহর পৌর সভায় ঢুকতে পারে রাজু সাহানি। কিন্তু তাঁকে তার জায়গায় বসতে দেওয়া হয়নি বলে অভিযোগ। তাঁকে তার পদ থেকে পদত্যাগ করতে চাপ দেওয়া হয়। বুধবার উত্তর ২৪ পরগনার তৃণমূল জেলা সভাপতি তাপস রায়, ব্যারাকপুর সাংগঠনিক জেলার চেয়ারম্যান নির্মল ঘোষ, মন্ত্রী পার্থ ভৌমিক এবং সুবোধ অধিকারী ও পৌরসভার সব কাউন্সিলরদের উপস্থিতিতে একটি বৈঠক হয়। সেখানেই পদত্যাগ পত্র পেশ করেন রাজু সাহানি। 

ওয়াকিবহাল মহলের মতে তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের ফলেই পৌরপ্রধানের পদ হারালেন হালিশহর পৌরসভার পৌরপ্রধান রাজু সাহানি। রাজু সাহানির ইদানিং সাংসদ অর্জুন সিং এর সাথে ঘনিষ্ঠতা বেড়েছিল। সেই কারণেই তাকে পৌরপ্রধানের পদ হারাতে হয়। এমনকি পদত্যাগপত্র পেশ করতে বাধ্য করা হয়। 
 

Comments :0

Login to leave a comment