IPL 2024

সূর্য ফেরায় জয়ের আলো চাইছে মুম্বাই

খেলা

রবিবারের প্রথম খেলায় মুম্বাই ইন্ডিয়ান্সের ঘরের মাঠে তাদের মুখোমুখি হতে চলেছে দিল্লি ক্যাপিটালস। ম্যাচের আগের দিন দিল্লির ডিরেক্টর অফ ক্রিকেট সৌরভ গাঙ্গুলি জানিয়েছেন যে ঋষভ পন্থ ‘সম্পূর্ণ সুস্থ’ কিন্তু এখনো আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা পাবেন কিনা সেকথা বলার মতো সময় এখনো আসেনি। গাড়ি দুর্ঘটনায় আহত হওয়ার পরে এই প্রথম আইপিএল খেলতে এসে পরপর দু’টি অর্ধ শতরান করে এই মুহূর্তে পন্থ লিগের চতুর্থ সর্বোচ্চ স্কোরার (১৫২) প্রায় ১৬০ এর কাছাকাছি স্ট্রাইক রেটে।  
সৌরভের মতে আরও কিছু ম্যাচ দেখে তারপর সিদ্ধান্ত নেওয়া উচিত। পন্থ ভালো ফর্মে আছেন একথা স্বীকার করে তিনি জানান, যেভাবে পন্থ ব্যাট করেছেন শেষ দুই ম্যাচে তাতে আরও এক সপ্তাহ পরে এই ব্যাপারে মন্তব্য করা সম্ভব হবে। তিনি এও জানান যে সবাই দেখছেন কিভাবে কিপিং ও ব্যাটিং সামলাচ্ছেন পন্থ। সৌরভ অবশ্য প্রথম চারটি ম্যাচের তিনটি হারলেও বোলিং বিভাগকে কোনোরকম সমালোচনা করতে নারাজ।  
অন্যদিকে, মুম্বাইও জয়ে ফিরতে মরিয়া। এই আইপিএল’এ এখনও জয়ের স্বাদ পায়নি হার্দিক পান্ডিয়ার দল। শিবিরের একমাত্র সুখবর দলে ফিরেছেন সূর্যকুমার যাদব। এই মরশুমে জয়ের খোঁজে, টি-২০ সেরা ক্রিকেটারকে মাঠে নামাতে চাইবে মুম্বাই। বিশ্বকাপের আগে তাঁর মাঠে ফেরা ভারতীয় শিবিরেও বড় বার্তা দিতে পারে। 
রবিবারের দ্বিতীয় খেলায় নিজেদের ঘরের মাঠে তৃতীয় ম্যাচ খেলতে নামছে লক্ষ্ণৌ সুপার জায়েন্টস। তাদের সামনে গুজরাট টাইটান্স। শেষ ম্যাচ জিততে না পারলেও অর্ধশতরানও পেয়েছেন গুজরাট অধিনায়ক শুভমন গিল। অন্য দিকে, শেষ দু’ম্যাচে রান নেই কেএল রাহুলের ব্যাটে। বিশ্বকাপের আগে নিজেদের বারবার ঝালিয়ে নেওয়াই তাদের কাছে এখন সব থেকে গুরুত্বপূর্ণ।  


মুম্বাই : দিল্লি - ম্যাচ শুরু দুপুর ৩.৩০
লক্ষ্ণৌ : গুজরাট- ম্যাচ শুরু সন্ধ্যে ৭.৩০
 

Comments :0

Login to leave a comment