Left Front Condemns

সরকারি কর্মীদের আন্দোলনে পুলিশি নিপীড়ন, তীব্র নিন্দা বামফ্রন্টের

রাজ্য

Left Front Condemns

বুধবার রাজ্য সরকারি কর্মচারীদের গণতান্ত্রিক আন্দোলনে পুলিশি নিপীড়নের তীব্র নিন্দা করেছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। এক বিবৃতিতে তিনি বলেছেন, বকেয়া মহার্ঘ ভাতা সহ ন্যায়সঙ্গত অন্যান্য দাবিতে বুধবার সরকারি কর্মচারী, শিক্ষক, শিক্ষাকর্মীদের বিধানসভা অভিযানে পুলিশ সম্পূর্ণ অন্যায়ভাবে আক্রমণ করেছে। তাঁদের আঘাত করা হয়েছে, অনেকেই আহত হয়েছেন, তাঁদের গ্রেপ্তার করা হয়েছে। যাঁরা সমাবেশ করছিলেন তাঁরা যেমন সরকারের কাছ থেকে বেতন পান, তেমনই যাঁরা আক্রমণ করলেন সেই পুলিশও সরকারেরই কর্মী। শান্তিপূর্ণ এই আন্দোলনের ওপরে পুলিশি নিপীড়নের তীব্র নিন্দা করছে রাজ্য বামফ্রন্ট। বকেয়া মহার্ঘ ভাতা অবিলম্বে মিটিয়ে দেবার জন্য রাজ্য সরকারের কাছে দাবি জানাচ্ছে রাজ্য বামফ্রন্ট।
এদিনই সিপিআই(এম)’র কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী সরকারি কর্মচারীদের ওপরে পুলিশি অত্যাচারের নিন্দা করে সাংবাদিকদের বলেছেন, পুলিশের আচরণে রাজ্যের শাসন ব্যবস্থার অসভ্যতা ও বর্বরতা প্রকাশ পাচ্ছে। এর আগে গণতান্ত্রিক আন্দোলনের কর্মীদের পুলিশকে লাথি মারতে দেখা গেছে, কামড়াতে, আঁচড়াতেও দেখা গেছে, আজকে পুলিশ শান্তিপূর্ণ আন্দোলনকারীদের ঘুঁষি মেরেছে। ছিঃ ছিঃ। রাজ্যের সম্মানকে কোথায় নামিয়ে নিয়ে যাচ্ছে সরকার! 
তিনি বলেছেন, রাজ্য সরকার উৎসব খেলা মেলা সব কিছুতে খরচ করতে পারছে, কেবল কর্মচারীদের প্রাপ্য দেওয়ার বেলাতেই অনীহা! রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ প্রাপ্য এবং সেটা আদালতেও বারবার প্রমাণিত। সেই প্রাপ্যের দাবিতে আন্দোলন করতে গিয়ে পুলিশি নির্যাতনের মুখে পড়েছেন সরকারি কর্মীরা।

Comments :0

Login to leave a comment