RALLY MALDAHA

কর্মী সম্মেলনের আগে মিছিল মালদহে

জেলা

শুক্রবার মালদহ শহরে মিছিল। ছবি: উৎপল মজুমদার

জলসম্পদ উন্নয়ন দপ্তরের কর্মী সম্মেলনের আগে, শুক্রবার, পদযাত্রা হলো মালদ শহরে। গয়েশপুর শান্তি কমিটির লজের সামনে থেকে বর্ণাঢ্য মিছিল বের হয়ে তা সুকান্ত মোড়, ফুলবাড়ী পাকুড়তলা হয়ে নেতাজী সুভাষ রোড, নেতাজী মোড়, পোষ্ট অফিস মোড় হয়ে বৃন্দাবনী মাঠ হয়ে সম্মেলন স্থল মালদহ টাউন হলে পৌঁছায়। পথের দুধারে বিভিন্ন সংগঠন ও সাধারণ মানুষ পদযাত্রীদের অভিনন্দন জানান।
পশ্চিমবঙ্গ সরকারের জলসম্পদ উন্নয়ন ও অনুসন্ধান দপ্তরে কর্মরত কর্মচারীদের এবং রাজ্য কো-অর্ডিনেশন কমিটির অন্তর্ভুক্ত কৃষি কারিগরী কর্মী সংস্থার ৫২তম রাজ্য সম্মেলন ২৩-২৪ ডিসেম্বর কমরেড সমর রায় নগর ( মালদহ শহর) এবং কমরেড শান্তিনাথ  মুখার্জি মঞ্চে (মালদহ টাউন হল) হবে। শনিবার সকাল  ১০টায় এই সম্মেলন উদ্বোধন হবে।
রাজ্য কো-অর্ডিনেশন কমিটির সাধারণ সম্পাদক বিশ্বজিত গুপ্ত চৌধুরী সম্মেলন মঞ্চে আলোচনা সভায় অংশ নেন এদিন। সভাপতিত্ব করেন সহ-সভাপতি চন্দ্রশেখর চক্রবর্তী। সংগঠনের মুখপত্র আন্দোলনের অরুণিম এর বিশেষ সংখ্যার উদ্বোধন করেন বিশ্বজিত গুপ্ত চৌধুরী। সাথে ছিলেন সংগঠনের রাজ্য ও জেলা নেতৃত্ব। 
ছিলেন অভ্যর্থনা কমিটির সভাপতি প্রণব দাস, সম্পাদক অলোক সরকার, বারোই জুলাই কমিটির জেলার দুই যুগ্ম-আহ্বায়ক সুবীর রায় ও শশাঙ্কশেখর নাগ। বিশ্বজিত গুপ্ত চৌধুরী বলেন, ‘‘বই সমাজ গঠনের হাতিয়ার। বর্তমান শাসক দল নানাভাবে মানুষকে, সমাজকে নানাভাবে বিভ্রান্ত করছে। যার বিরুদ্ধে লড়াই করার অন্যতম হাতিয়ার বই। এক সময় আমাদের রাজ্যে বই পড়ার অন্যতম জায়গা ছিল গ্রন্থাগার। ২০১১ সালে রাজ্যে পরিবর্তনের পর রাজ্যে ৮২৭টি গ্রন্থাগার বন্ধ হয়ে গেছে। বাকি যে ক’টি আছে তা ধুঁকছে।’’ 
তিনি বলেন, ‘‘এখন দেশে ধর্মের জিগির চলছে। কেন্দ্রের সরকার সরকারী কোষাগার থেকে হাজার হাজার কোটি টাকা খরচ করে রাম মন্দির নির্মাণ করছে।’’ 
এরপর হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। হয় গম্ভীরা সহ বিভিন্ন ধরণের অনুষ্ঠান।

Comments :0

Login to leave a comment