Rohit Sharma

ক্যারিবিয়ান সিরিজে দুই অধিনায়ক!

খেলা

Rohit Sharma


ক্যারিবিয়ান সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে ভারতের অধিনায়ক রোহিত শর্মাকে। সাদা বল এবং লাল বল সিরিজে আলাদা অধিনায়ক হবার সম্ভাবনা। তবে রোহিতকে সাদা বল না লাল বল- কোন সিরিজে বিশ্রাম দেওয়া হতে চলেছে তা এখনও স্পষ্ট নয়। ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারত ২টি টেস্ট, ৩টি একদিনের ম্যাচ এবং ৫টি কুড়ি-বিশের ম্যাচ খেলবে ভারত।
কুড়ি-বিশের বিশ্বকাপের পর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারের সিংহ ভাগ দায়িত্ব গিয়ে পড়েছে অধিনায়কের ঘারে। প্রবল সমালোচনায় বিদ্ধ তিনি। এই পরিস্থিতিতে শোনা যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ডও চাইছেনা পৌর সিরিজের নেতৃত্বে থাকুন রোহিত।  সেক্ষেত্রে হতে পারে ক্যারিবিয়ান সিরিজে সাদা বলের নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া।

কুড়ি-বিশের বিশ্বকাপের পর থেকে দলে রোহিতের দেখা মেলেনি। কুড়ি-বিশের দলে নেতৃত্ব দিয়েছেন হার্দিকই। অনেকের মতেই হার্দিকই সাদা বলের ক্রিকেটে ভারতের ভবিষ্যত নেতা। প্রসঙ্গত, বিরাট কোহলী হঠাৎ করে নেতৃত্ব ছাড়ার পর রোহিতকে নেতৃত্বে আনা হলেও স্পষ্ট ছিলো তা সুদূর প্রসারী নয়। তখনই রোহিতের বয়স ছিল ৩৪। তিনি নিজে আর কতদিন ক্রিকেটের সঙ্গে যুক্ত থাকবেন তা স্পষ্ট ছিলনা। তাই নতুন নেতৃত্ব তুলে আনার দিকে ভারতীয় ক্রিকেট বোর্ড যে ঝুঁকবে তা স্পষ্ট।

২৭ জুন ক্যারিবিয়ান সফরের জন্য দল ঘোষণা করতে পারে বিসিসিআই। সর্বভারতীয় এক দৈনিকের খবর অনুযায়ী, নির্বাচকরা চান ওয়েস্ট ইন্ডিজ সফরের কিছুটা সময় ভারত অধিনায়ক রোহিত শর্মা বিশ্রামে থাকুন। সূত্রের মতে, ‘আইপিএল এবং তারপর ইংল্যান্ডে হওয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে রোহিতকে কিছুটা ক্লান্ত মনে হয়েছে। তাই নির্বাচকরা চান ওয়েস্ট ইন্ডিজ সফরের মধ্যে কিছুটা সময় তাঁকে বিশ্রাম দিতে। ফলে তিনি হয়তো টেস্ট সিরিজ বা আট ম্যাচের সাদা বলের সিরিজে নাও খেলতে পারেন। রোহিতের সঙ্গে নির্বাচকরা কথা বলবেন এবং তারপরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’

Comments :0

Login to leave a comment