Violence

ভোটের আগেই পাঁচলায় মহিলা প্রার্থী ও শিশুদের ওপর আক্রমণ, লুট পাটের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

রাজ্য পঞ্চায়েত ২০২৩

রাজনৈতিক আক্রোশে ভোটের আগেই নকল পুলিশ নিয়ে বাড়ি ভাঙচুর, লুট, আক্রমণের অভিযোগ উঠলো তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে। তৃণমূল কংগ্রেসের আক্রমণ থেকে নিষ্কৃতি পেল না শিশু থেকে মহিলারা। ঘটনাটি  ঘটেছে পাঁচলার জুজারসাহায়।

অমানবিকভাবে বাম সমর্থিত সংখ্যালঘু ওবিসি প্রার্থীর ওপর শারীরিক আক্রমণ, প্রার্থীর শ্বশুরকে মারধোর, পরিবারের দোকান ভাঙচুর করে সারারাত বাড়িতে আটকে রেখে দেয় তৃণমূল দুর্বৃত্তরা।

বৃহস্পতিবার জুজারসাহার তরফদার-মিদ্দ্যেপাড়ায় গিয়ে দেখা গেল গ্রামের বিভিন্ন মোড় তৃণমূল দুর্বৃত্তরা ঘিরে রেখেছে। আতঙ্কিত গ্রামবাসীরা। সিপিআই(এম) কর্মী নুর ইসলাম মণ্ডলের বাড়ির প্রবেশ দ্বার ভাঙা। ভাঙা দরজা দিয়ে এগতেই  দেখা গেল উল্টানো ভাতের হাড়ি এবং ভাঙা চেয়ারের পাশে বসেই আক্রান্ত শিশু ও মহিলারা একসাথে রয়েছেন।

জুজারসাহা গ্রাম পঞ্চায়েত এলাকার ২১ নম্বর গ্রাম সংসদ আসনের বাম সমর্থিত আইএসএফ প্রার্থী আনসারুল মন্ডলকে ভোটের আগেই নিজের প্রার্থীপদ প্রকাশ্যে   ঘোষণা করে সরে যাওয়ার হুমকি দিতেই আক্রমণ চালানো হয়। 
বুধবার দুপুর ১-৩০ মিনিট নাগাদ জুজারসাহা তরফদার মিদ্দ্যেপাড়াতে বুথ স্লিপ লেখার কাজ চলছিল সিপিআইএম এর প্রাক্তন সদস্য নুর ইসলাম মণ্ডলের বাড়িতে। রাস্তায় পুলিশের পোশাক পরা ও তৃণমূলের কর্মীরা এসে বলে, 'শালারা লুকিয়ে আছে।‘ সাইরাবানু বিবি জানান,  দরজা ভেঙে ঢোকে।  ভাতের হাঁড়ি উল্টে দেয়। নির্বিচারে হামলা চালায়। বাড়ির পুরুষরা পালিয়ে যায়। টিভি, সেপটপ বক্স, দরজা ভাঙচুর করে। নগদ দশ হাজার টাকা, সোনার গয়না লুট করে নিয়ে যায়। আইএসএফ প্রার্থী আনসারুল মণ্ডলকে তাড়া করে।“ কুতুবউদ্দিন মণ্ডল জানায়, প্রার্থীকে খুন করতেই পরিকল্পিতভাবে হামলা চালায়। বহিরাগত তৃণমূল দুর্বৃত্তরা নুর ইসলাম মন্ডলের বাড়ি ঘিরে ফেলে বাম সমর্থকদের ওপর এলোপাথারি রড দিয়ে হামলা চালায়। নুর ইসলাম মন্ডলের বাড়ির দরজা ভেঙে ফেলে দুপুরের চাপানো ভাতের হাঁড়ি উল্টে দেয়। মহিলাদের ওপরও আক্রমণ চালানো হয়। পিংকি মোল্লা জানান, জলপাই রঙের আধা সেনার পোশাক পরে একদল এসেছিল। তাদের সাথে ছিল তৃণমূল দুর্বৃত্তরা। অতর্কিতে আক্রমণে নুরুল মণ্ডলের বাড়িতে থাকা চার বছরের রিমা জাফরিন মোল্লা, পাঁচ বছরের মহিমা মোল্লা, আট বছরের সাফিয়া মোল্লা, আমিনা মল্লিক ভয়ে কুচকে যায়। লাঠি দিয়ে শিশুদের ওপর প্রহার করে নকল পুলিশ।

জুজারসাহা গ্রাম পঞ্চায়েত এলাকার ২২ নং গ্রাম সংসদ আসনের আইএসএফ প্রার্থী রাকিয়া মিদ্দ্যের বাড়িতে চড়াও হয়ে প্রার্থীর ওপর হামলা, বাড়ি ভাঙচুর, লুট চালায় তৃণমূল দুর্বৃত্তরা। বাম সমর্থিত প্রার্থীর স্বামী আবীর হোসেইনের মুদিখানা দোকান, বাড়ি ভাঙচুর, লুট চালায়। রাবিয়াকে প্রার্থী হিসাবে ভূমিকা নেওয়া থেকে সরে যেতে হুমকী দেওয়া হয়‌। রাবিয়া রাজি না হওয়ায় তার ওপরও আক্রমণ চালিয়ে শারীরিকভাবে আক্রমণ চালানো হয়। বুধবার সারা রাত রাবিয়ার বাড়ি ঘিরে ধরে গোটা পরিবারকে শাসানি ধমক দিয়ে তৃণমূল দুর্বৃত্তরা জানিয়ে দেয় নির্বাচনের কোন কাজে যুক্ত থাকা যাবে না। প্রার্থী রাবেয়া মিদ্দ্যের শ্বশুর সুরাবুদ্দিন মিদ্দ্যের মাথা ফাটিয়ে দেয়। বাম সমর্থক আজিজুল মিদ্দ্যে প্রতিবাদ জানালে আজিজুল মিদ্দ্যের বাড়িতে হামলা চালিয়ে ঘর ভেঙ্গে বোন বেহুলার বিয়ের জন্য রাখা নগদ লক্ষ আশি হাজার টাকা, তিন ভরি সোনা লুট করে তৃণমূলের দুর্বৃত্তরা। জরির কাজ করা চোদ্দোটি শাড়ীও লুট করে দুষ্কৃতীরা। বাম সমর্থক হানিফ মিদ্দ্যের গ্রিলের গেট ভেঙে গাড়ি, স্কুটি ভাঙচুর চালায়। এমনকি রান্নার গ্যাস পর্যন্ত লুট করে নিয়ে যায়।

নির্বাচনের আগেই এলাকাকে সন্ত্রস্ত করতে সিপিআই(এম) প্রার্থীর ওপর হামলা চালালো তৃণমূল দুষ্কৃতীরা। পাঁচলার জলাবিশ্বনাথপুর গ্রাম পঞ্চায়েতের ১৩১ নম্বর বুথে বামফ্রন্টের মনোনীত সিপিআই(এম) প্রার্থী শেখ রাজু। সেই শেখ রাজুকেই নির্বাচনের কাজ থেকে আটকাতে পরিকল্পিতভাবে বুধবার রাত ১০:৩০ মিনিট নাগাদ আক্রমণ চালায় তৃণমূল দুষ্কৃতীরা। তেঁতুলবেড়িয়া গ্রামের শেখ পাড়ায় রাজুর বাড়িতে ঢুকে তার গলা টিপে ধরে তৃণমূল দুষ্কৃতীরা লাঠি লোহার রড দিয়ে আক্রমণ চালায় বলে অভিযোগ।  

সিপিআই(এম)-র পক্ষ থেকে লিখিতভাবে নির্বাচন কমিশন এবং পুলিশের কাছে মানুষ যাতে গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে পারে এবং বামফ্রণ্ট প্রার্থীরা যাতে নির্বিঘ্নে নিরাপদে এলাকায় প্রার্থী হিসেবে কাজ করতে পারে নিরাপত্তার দাবি জানানো হয়েছে।

সিপিআই (এম) হাওড়া জেলা সম্পাদকমন্ডলীর সদস্য নবীন ঘোষ জানিয়েছেন, বামফ্রন্টের পক্ষে মানুষের সমর্থন আছে। একথা বুঝতে পেরেই তৃণমূল দুর্বৃত্তরা নকল পুলিশ নিয়ে বাম সমর্থিত প্রার্থী এবং কর্মীদের উপর হামলা আক্রমণ চালিয়ে ক্ষান্ত থাকেনি। পেটের ভাত যাতে না খেতে পায় মানুষ তার জন্যও তাদের রান্নার গ্যাস থেকে নগদ টাকা সবই লুট করে নিয়ে গেছে। শিশুদের ওপরও অমানবিক আক্রমণ চালানো হয়েছে জুজারসাহা এলাকাতে। তৃণমূল দুর্বৃত্তদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আমরা পুলিশ থেকে নির্বাচন কমিশন এবং বিডিও-র কাছে লিখিত অভিযোগ দায়ের করেছি। মানুষ যাতে নিজের ভোট নিজে দিতে পারেন তার জন্য সমস্ত বুথে এবং প্রার্থী ও ভোটারদের নিরাপত্তার ব্যবস্থা করতে হবে।

Comments :0

Login to leave a comment