Women Special Buses

এবার শহরের রাস্তায় চলবে লেডিস স্পেশাল বাস

রাজ্য কলকাতা

লেডিজ স্পেশাল ট্রেনের পর এবার লেডিস স্পেশাল বাস। অফিস টাইমে মহিলা যাত্রীদের কথা মাথায় রেখে রেল চালু করেছিলন লেডিস স্পেশাল ট্রেন। শিয়ালদহ- হাওড়া রুটে চলছে ট্রেনগুলি। এবার শহরের রাস্তায় নামছে লেডিস স্পেশাল বাস। চালু হবে মঙ্গলবার থেকে। 
প্রতিদিন সকালে হাওড়া থেকে একটি বাস যাবে বালিগঞ্জ। থাকবেন মহিলা কনডাক্টর। সামনে লেখা থাকবে লেডিস স্পেশাল। হাজার হাজার মহিলার দ্রুত অফিস, স্কুল-কলেজে পৌঁছানোর কথা ভেবেই এই মহিলা স্পেশাল বাস চালু করা হচ্ছে বলে পরিবহণ সূত্র মারফত জানা গেছে।
জানাগেছে সকাল সাড়ে নটা এবং দশটায় দুটো বাস ছাড়বে হাওড়া থেকে।  তবে এই প্রথম নয়, ২০১৩ সালে একবার এই মহিলা স্পেশাল বাস চালু হয়েছিল। বেশ কয়েক মাস চলার পর তা বন্ধ হয়ে যায়। ফের লেডিজ স্পেশাল বাস চালু হতে চলেছে শহরে।
পরিবহণ দপ্তর সূত্রে জানা যাচ্ছে, আপাতত দুটি বাস হাওড়া থেকে বালিগঞ্জ গেলেও এই সংখ্যা ভবিষ্যতে বাড়ানো হবে। শিয়ালদহ স্টেশন থেকেও লেডিজ স্পেশাল বাস চালু করার কথা। কোথায় সেই বাস দাঁড়াবে, তাও ঠিক হয়ে গেছে। আপাতত নন-এসি বাস চালু হলেও ভবিষ্যতে চাহিদা বাড়লে এসি বাসও নামানো হবে বলে জানিয়েছেন পরিবহণ দপ্তরের এক কর্তা। বিকেলে অফিস ফেরত মহিলাদের লেডিজ স্পেশাল বাস রাখার চেষ্টা চলছে। প্রথমে হাওড়া-কলকাতায় চালু করার পর ধীরে ধীরে তা রাজ্যের অন্যত্র কার্যকর করা হবে।

Comments :0

Login to leave a comment