MOHUNBAGAN

ডার্বি অতীত, লক্ষ্য এএফসি, প্রস্তুত হচ্ছে মোহনবাগান

খেলা

Mohun Bagan FC afc cup group stage mohun bagan score afc cup 2023 24  afc cup mohun bagan match 2023  afc cup mohun bagan match schedule এএফসি কাপের ম্যাচের আগে মুখোমুখি মোহনবাগান এবং মাচিন্দ্রা এফসি কোচ।

থেমে থাকার সময় নেই। এগিয়ে যেতে  হবে সামনে। এই মন্ত্র হাতিয়ার করেই দলকে চাঙ্গা করছেন সবুজ মেরুন হেডস্যার জুয়ান ফেরেন্দো। বুধবার, এএফসি কাপের প্রিলিমিনারি স্টেজের গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হবে মোহনবাগান সুপার জায়ান্ট এবং নেপালের ক্লাব মাচিন্দ্রা এফসি। তার আগে পুরোদমে প্রস্তুতি সারছে বাগান শিবির। 

প্রসঙ্গত, ডার্বি হারের পর স্বাভাবিকভাবেই অনেক প্রশ্ন উঠতে শুরু করেছে। লাগাতার ভালো পারফরম্যান্স এবং এত শক্তিশালী দল নিয়েও কিভাবে এই হার। ডিফেন্স, মাঝমাঠ এবং আক্রমণভাগে তারকা ফুটবলার নিয়েও কেন হারানো গেল না চিরপ্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গলকে। 

যদিও এই কথাও মাথায় রাখতে হবে যে, ডার্বি জয়ের রেকর্ড গড়ে ফেলার পর একটিতেই হেরেছে সবুজ মেরুন। বলা যেতে পারে, সাড়ে চার বছর বড় ম্যাচে জয় পেল লাল হলুদ।

কিন্তু মোহনবাগান পিছনে ফিরে তাকাতে রাজি নয়। তাঁদের এইমুহূর্তে লক্ষ্য এএফসি কাপের ম্যাচে জয়। ধাপে ধাপে এগোতে চাইছে টিম ম্যানেজমেন্ট। 

সোমবার, সাংবাদিক সম্মেলনে মুখোমুখি হয় দুই দল। এএফসি কাপের প্লে-অফে পৌঁছতে গেলে, এই ম্যাচ জিততেই হবে সবুজ মেরুনকে। সেই জায়গায় দাঁড়িয়েই, আত্মবিশ্বাসী কোচ জুয়ানও।

মাচিন্দ্রা এফসির কোচ কিশোর কুমার কেসি জানিয়েছেন, “কলকাতায় খেলতে এসে ভালো লাগছে। আমরা তিন পয়েন্ট পাওয়ার জন্যই মাঠে নামব।“

অন্যদিকে মোহনবাগান কোচ ফেরেন্দো বলছেন, “নিজেদের ভুল শুধরে নিয়ে এএফসি কাপের ম্যাচে জিততে নামব। গোটা দল নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করবে। যে ভুলগুলি আমরা ডার্বিতে করেছি, সেগুলি আমরা শুধরে নেওয়ার চেষ্টা করব। এই ম্যাচে জয় ছাড়া অন্য কিছু ভাবছি না। ধাপে ধাপে, ম্যাচ বাই ম্যাচ সামনের দিকে এগিয়ে যেতে চাই।“

সবমিলিয়ে, এই ম্যাচ ঘিরে ক্রমশই চাপ বাড়ছে। নেপালের মাচিন্দ্রা এফসি দলটি বেশ আক্রমণাত্মক ফুটবলই উপহার দেয়। আগের ম্যাচ জিতে তাঁরা কলকাতায় এসেছে। স্বভাবতই, একটি হাড্ডাহাড্ডি এবং উপভোগ্য ম্যাচ হবে বলেই আশা করা যায়। বাকি প্রশ্নের উত্তর দেবে বুধবারের যুবভারতী।  

Comments :0

Login to leave a comment