MOHUNBAGAN

জয় দিয়ে এএফসি অভিযান শুরু বাগানের

খেলা

Mohun Bagan FC afc cup group stage mohun bagan score afc cup 2023 24  afc cup mohun bagan match 2023  afc cup

মোহনবাগান- ৩ ( আনোয়ার আলি-২, জেসন কামিংস)

মাচিন্দ্রা এফসি- ১ ( মেসুকু) 

 

এএফসি কাপে আনোয়ারের জোড়া গোল। সঙ্গ দিলেন কামিংস। সেই জোড়া ফলার জোরে নেপালের মাচিন্দ্রা এফসিকে ৩-১ গোলে হারিয়ে দুরন্ত ভাবে এএফসি কাপের অভিযান শুরু করল মোহনবাগান। 

বুধবার সল্টলেক স্টেডিয়ামে মুখোমুখি হয় দুইদল। এদিন ম্যাচের শুরু থেকেই আক্রমণে ঝড় তোলে সবুজ মেরুন। আশিস রাই সহজ সুযোগ নষ্ট না করলে, কয়েক মিনিটের মধ্যেই এগিয়ে যেতে পারত তাঁরা। তবে পাল্টা অ্যাটাকে আসার চেষ্টা করে মাচিন্দ্রা এফসিও।

কিন্তু হাল ছাড়েনি বাগান শিবির। সাহাল আবদুল সামাদের জোরালো শট দুরন্ত সেভ করেন মাচিন্দ্রা গোলরক্ষক বিশাল শ্রেষ্ঠ। শুধু তাই নয়, কামিংস এবং শুভাশিসের ব্যাক টু ব্যাক শটও সেভ করেন তিনি।

তবে ঝড় তখনও থামেনি। ম্যাচের ৩৯ মিনিটে, হুগো বুমোসের কর্নার থেকে অনবদ্য গোল করেন আনোয়ার আলি এবং মোহনবাগান এগিয়ে যায় ১-০ ব্যবধানে। প্রথমার্ধ শেষ হয় এই ফলাফল নিয়েই।

দ্বিতীয়ার্ধেও ভালোই শুরু করে সবুজ মেরুন। এরপর দলে দুটি পরিবর্তন করেন মোহনবাগান কোচ জুয়ান ফেরেন্দো। মাঠে আসেন মনবীর সিং এবং দিমিত্রি পেত্রাতোস।

ম্যাচের ৫৯ মিনিটে আবার গোল। সবুজ মেরুন জার্সি গায়ে নিজের প্রথম গোলটি করলেন অস্ট্রেলিয়ান বিশ্বকাপার জেসন কামিংস। সেই সুবাদেই ২-০ ব্যবধানে লিড নেয় মোহনবাগান।

তারপর আরও দুটি পরিবর্তন করেন সবুজ মেরুন হেডস্যার। মাঠে নামেন লিস্টন কোলাসো এবং আর্মান্দো সাদিকু। কিন্তু খেলা থেকে হারিয়ে যায়নি নেপালের দলটি। কিছুক্ষণ পরেই মেসুকের গোলে ব্যবধান কমায় তাঁরা। 

কিন্তু এই ম্যাচ যেন জিততেই মাঠে নেমেছিল বাগান ব্রিগেড। ঠিক ৮৫ মিনিটে, পেত্রাতোসের ফ্রিকিক থেকে ফের আনোয়ার আলির গোল এবং জয় নিশ্চিত করে মোহনবাগান।

শেষপর্যন্ত, ৩-১ ব্যবধানে জিতে এএফসি কাপে দুর্দান্ত শুরু করল মোহনবাগান। ম্যাচ শেষে সমর্থকদের ধন্যবাদ জানাতে গ্যালারির দিকে এগিয়ে যান ফুটবলাররা।

Comments :0

Login to leave a comment