AIDWA Protest

ময়ূরেশ্বরে গৃহবধূর মৃতদেহ উদ্ধারের প্রতিবাদে মহিলাদের মিছিল

জেলা

ছবি: রুহুল আমিন।

ময়ূরেশ্বর-১ ব্লকে ক্ষেতমজুর পরিবারের গৃহবধূ দুষ্কৃতীদের হাতে ধর্ষিতা ও খুন হন শনিবার রাতে। সোমবার সারা ভারত গণতান্ত্রিক মহিলা সমিতি বীরভূম জেলা কমিটির একদল প্রতিনিধি সেই নির্যাতিতাদের বাড়িতে যান। সেই প্রতিনিধি দলে ছিলেন, রাজ্য নেত্রী শ্যামলী প্রধান, কেনিজ রেবিউল ফতিমা সহ মহিলা নেত্রী সন্ধ্যা লেট, ছায়া বাগ্দী, ঈশানী দাস, সুমতি ভান্ডারী, শান্তু লেট প্রমুখ নির্যাতিতার পরিবারের সঙ্গে কথা বলেন তাঁরা। 
নির্যাতিতার পরিবার জানান, শনিবার বিকেল থেকে ওই গৃহবধু নিখোঁজ ছিলেন। তাঁর মেয়ে এবার মাধ্যমিক পরীক্ষা দিয়েছে। তাঁর স্বামী জানান, তাঁর স্ত্রী মানসিক ভারসাম্য ছিলেন। সারা রাত ধরে খুঁজার পর সকালে খবর পায় খরাসিনপুর গ্রামের ইটভাটার নিকটে একটি মহিলার নগ্নদেহ মৃত অবস্থায় পড়ে রয়েছে। সেখানে গিয়ে তাঁকে আমরা সনাক্ত করি। আমাদের অনুমান তাঁকে প্রথমে ধর্ষণ করে খুন করা হয়েছে। পরে পুলিশ দেহ উদ্ধার করে মর্গে পাঠায়। 
মহিলা নেত্রীরা বলেন, মহিলাদের এই রাজ্যে নিরাপত্তা নেই। এই ধরনের পৈশিচিক ঘটনায় যারা জড়িত তাদের কঠোর দাবি জানাচ্ছি। আমরা এই ঘটনার চরম নিন্দা করছি। তারা পরিবারের পাশে থাকার আশ্বাস দেন।
এই ঘটনার প্রতিবাদে এবং খুনিদের গ্রেপ্তারের দাবিতে সিপিআই(এম) ময়ূরেশ্বর-১ এরিয়া কমিটির উদ্যোগে সোমবার একটি প্রতিবাদ মিছিল মল্লারপুর বাজার পরিক্রমা করে মল্লারপুর থানা ঘেরাও করে বিক্ষোভ দেখান। সেখানে মহিলা নেত্রী শ্যামলী প্রধান অভিযোগ করে বলেন, এটা কোন বিচ্ছিন ঘটনা নয়। এই ঘটনা সারা রাজ্য জুড়ে প্রতিদিন ঘটছে। একজন মহিলা মুখ্যমন্ত্রীর আমলে মহিলাদের কোন নিরাপত্তা নেই। উনিতো আবার এসব ধর্ষণ খুনকে ছোট ঘটনা বলে মনে করেন। তবে পুলিশের কাছে আমাদের দাবি অবিলম্বে দুষ্কৃতীদের গ্রেপ্তার করে দৃষ্টান্ত ধারায় মামলা রুজু করতে হবে। এদিন ডেপুটেশন দিতে যান মহিলা নেত্রী বৃন্দ সহ পার্টি নেতা বলরাম চ্যাটার্জি, অরূপ বাগ, তমালচন্দ্র দে ও শ্রীমন্ত মুখার্জি প্রমূখ। পুলিশ জানিয়েছে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। যদিও পুলিশকে জানানো হয়েছে এই ঘটনা একার কাজ নয়। দোষীদের অবিলম্বে গ্রেপ্তার করতে হবে।

Comments :0

Login to leave a comment