BLOOD DONATION CAMP

রঞ্জন গোস্বামীর স্মরণে রক্তদান শিবির

রাজ্য

১৯৭৭ সালে ১১ জুন বিধানসভা নির্বাচনের দিন ৫ নম্বর যতীন দাস নগরে নিজের বাড়ির সামনে নিহত হন ছাত্র নেতা রঞ্জন গোস্বামী। তারপর থেকে প্রয়াত ছাত্র নেতার স্মরণে প্রতি বছর এদিনে রক্তদান শিবিরের আয়োজন করা হয় এসএফআইয়ের পক্ষ থেকে।

প্রতি বছরের মতো এবছরও এসএফআইয়ের রাজ্য দপ্তর দীনেশ মজুমদার ভবনে রক্তদান শিবিরের আয়োজন করা হয় এসএফআই পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির পক্ষ থেকে। রক্তদান শিবিরের উদ্বোধন করেন প্রাক্তন ছাত্র নেতৃত্ব সায়নদ্বীপ মিত্র এবং মধুজা সেন রায়। কলকাতা সহ বিভিন্ন পার্শবর্তী জেলা থেকে ছাত্র ছাত্রীরা এদিন রক্তদান শিবিরে অংশ নেন। 

বেলঘড়িয়াতেও সিপিআই(এম) পূর্ব বেলঘড়িয়া এরিয়া কমিটির অফিসের রঞ্জন গোস্বামীর স্মরণে রক্তদান শিবিরের আয়োজন করা হয়। ৬৫ রক্তদাতা রক্তদান করেন। এদিন বেলঘড়িয়ায় উপস্থিত ছিলেন, সিআইটিইউ নেতা সুভাষ মুখোপাধ্যায়, সায়নদ্বীপ মিত্র সহ অন্যান্য নেতৃত্ব। 

১৯৭৭ সালে এদিনে নির্বাচন শেষ করে ফিডার রোড সিপিআই(এম) বেলঘড়িয়া পার্টি অফিস থেকে নির্বাচনী কাজ শেষ করে সেই কামারহাটি বিধানসভা কেন্দ্রের সিপিআই(এম) প্রার্থী রাধিকা রঞ্জন বন্দ্যোপাধ্যায়ের গাড়িতে বাড়ি ফিরছিলেন প্রয়াত রঞ্জন গোস্বামী। তিনি ছিলেন রাধিকা রঞ্জন বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনী এজেন্ট। সেই সময় রাধিকা রঞ্জন বন্দ্যোপাধ্যায়ের ওপর আক্রমণ করেন বিরোধী রাজনৈতিক দলের গুন্ডাবাহিনী। সেই হামলায় শহীদ হন রঞ্জন গোস্বামী।    

Comments :0

Login to leave a comment