EAST BENGAL

প্রস্তুতি ম্যাচে ড্র করল ইস্টবেঙ্গল

খেলা

EAST BENGAL INTER KASHI HYDERABAD FC ISL CHENNAIYIN FC I LEAGUE KOLKATA FOOTBALL BENGALI NEWS

আই লিগের নবাগত দল ইন্টার কাশীর সঙ্গে ২-২ গোলে ড্র করল ইস্টবেঙ্গল। সোমবার ইস্টবেঙ্গল মাঠে ইন্টার কাশীর সঙ্গে প্র্যাক্টিস ম্যাচ খেলে লাল হলুদ। যদিও এই ম্যাচের ফলাফলে খুব একটা স্বস্তিতে থাকবেন না লাল হলুদের হেডস্যার কার্লেস কুয়াদ্রাত। 

সোমবার প্রাথমিক ভাবে চেন্নাইন এফসি’র সঙ্গে প্র্যাক্টিস ম্যাচ খেলার কথা ছিল লাল হলুদের।  সেই ম্যাচ বাতিল হওয়ায় ইন্টার কাশীর সঙ্গে ম্যাচ খেলার সিদ্ধান্ত হয়। প্রসঙ্গত, চলতি মরশুম থেকে আই লিগে অংশ নিতে চলেছে ইন্টার কাশী। এই দলে অরিন্দম ভট্টাচার্য, সুমিত পাসি, পিটার হার্টলে, শেহেনাজ সিং, জ্যাকিচাঁদ সিং, এডমন্ড লালরিনডিকা’র মত ভারতীয় ফুটবলে পরিচিত মুখ রয়েছে। 

এদিন মাঠে সংবাদমাধ্যম এবং সমর্থকদের প্রবেশ নিষেধ ছিল।  ইস্টবেঙ্গলের হয়ে গোল দুটি করেন সল ক্রেসপো এবং ক্লেইটন সিলভা। গত মরশুমের আইএসএল-এ ১২ গোল করে শীর্ষ গোলদাতা হয়েছিলেন ক্লেইটন। কিন্তু এই মরশুমে গোলের মুখ খুলতে পারছিলেন না তিনি। দেরিতে দলের সঙ্গে যোগ দেওয়ায় ডুরান্ড কাপে মাত্র ২টি ম্যাচ খেলেন তিনি। লাল হলুদ সমর্থকরা ক্লেইটনের ফর্ম নিয়ে আশঙ্কায় ভুগছিলেন। সোমবার গোল করে সমস্ত সংশয় দূর করলেন এই ব্রাজিলীয় গোল মেশিন। 

ক্লেইটন ভরসা জোগালেও কার্লেস কুয়াদ্রাতকে চিন্তায় রাখবে দলের ডিফেন্স। এদিন ২-১ গোলে এগিয়ে থেকেও ম্যাচ ড্র করতে হয়েছে ইস্টবেঙ্গলকে। দলের সঙ্গে দারুণ ভাবে মানিয়ে নিয়েছিলেন অস্ট্রেলিয়া থেকে আসা সেন্ট্রাল ডিফেন্ডার জর্ডন এলসে। ডিফেন্সকে নির্ভরতা দিচ্ছিলেন তিনি। কিন্তু ডুরান্ড কাপের ফাইনালে, মোহনবাগানের বিরুদ্ধে হাঁটুতে গুরুতর চোট পান জর্ডন। চিকিৎসকরা জানিয়েছেন, তাঁর মাঠে ফিরতে ২-৩ মাস লাগবে। জর্ডন নিজে সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, তাঁর অপারেশন সফল হয়েছে। এখন রিহ্যাবে রয়েছেন তিনি। 

কিন্তু জর্ডনের অনুপস্থিতি মাঠের ফলাফলে টের পাওয়া যাচ্ছে। গত সপ্তাহে হায়দরাবাদ এফসি’র সঙ্গে প্র্যাক্টিস ম্যাচ ১-০ গোলে হেরেছে  ইস্টবেঙ্গল। যদিও ৯৩ মিনিটে পেনাল্টি মিস করেছিলেন ক্লেইটন। এই মুহূর্তে ইস্টবেঙ্গলের একমাত্র বিদেশি ডিফেন্ডার হোসে আন্তোনিও পার্দো। সুনামের সঙ্গে লা লিগার দ্বিতীয় ডিভিশনে খেলে এলেও এখনও দলের সঙ্গে পুরোপুরি মানিয়ে নিতে পারেননি তিনি। তারফলে ডিফেন্সে ফাঁক ফোকর তৈরি হচ্ছে। 

ঠিক ১ সপ্তাহ পরে আইএসএল অভিযান শুরু করতে চলেছে ইস্টবেঙ্গল। এখন দেখার, এই সাতদিনে দলের ক্ষত কতটা মেরামত করে উঠতে পারেন কার্লেস কুয়াদ্রাত। 

Comments :0

Login to leave a comment