EAST BENGAL

৩-২ গোলে জয়, কিন্তু লাল হলুদের পারফর্মেন্স নিয়ে উঠছে প্রশ্নও

খেলা

EAST BENGAL HYDERABAD FC ISL SUPER CUP BENGALI NEWS INDIAN FOOTBALL

জয় দিয়ে কলিঙ্গ সুপার কাপের অভিযান শুরু করল ইমামি ইস্টবেঙ্গল। মঙ্গলবার ওডিশার কলিঙ্গ স্টেডিয়ামে টুর্নামেন্টের প্রথম ম্যাচে আইএসএলের দল হায়দরাবাদ এফসি’কে ৩-২ গোলে হারাল লাল হলুদ। প্রথম ম্যাচে জয় পেলেও লাল হলুদের খেলার মান নিয়ে উঠেছে প্রশ্ন। 

এদিন ৩৩ মিনিটের মাথায় দলকে এগিয়ে দেন ইস্টবেঙ্গল অধিনায়ক ক্লেইটন সিলভা। কিন্তু প্রথমার্ধের শেষলগ্নে ম্যাচে সমতা ফেরায় হায়দরাবাদ। গোল করেন রামলুহনচুঙ্গা। 

দ্বিতীয়ার্ধের খেলা শুরুর কিছুক্ষণের মধ্যে ফের ম্যাচের রাশ নিজেদের নিয়ন্ত্রণে নেয় ইস্টবেঙ্গল। ফের গোল করেন ক্লেইটন। ম্যাচের বয়স তখন ৫৪ মিনিট। 

হায়দরাবাদ ৭৯ মিনিটে ফের একবার ম্যাচে সমতা ফেরায়। পেনাল্টি থেকে স্কোরলাইন ২-২ করেন নিম দর্জি। 

কিন্তু সেই গোলের ১ মিনিটের মধ্যে ফের লিড নেয় লাল হলুদ। গোলের খাতায় নাম তোলেন সল ক্রেসপো। 

এরপর আর হায়দরাবাদ ম্যাচে ফেরার সুযোগ পায়নি। প্রথম ম্যাচে জয় তুলে নিলেও এদিন ইস্টবেঙ্গলের খেলা নিয়ে উঠছে একগুচ্ছ প্রশ্ন। ১২ দলের আইএসএলে হায়দরাবাদ রয়েছে সবার শেষে। সেই টিমের খেলার ঝাঁঝ এদিন লাল হলুদের থেকে বেশি ছিল। স্রেফ অভিজ্ঞতার জোরে ম্যাচ বের করতে পেরেছেন ক্লেইটনরা। 

আইএসএলে শেষ পাঁচ ম্যাচে একটিও গোল হজম করেনি ইস্টবেঙ্গল। হিজাজি মাহের-লালচুননুঙ্গা জুটি ভরসা দিয়েছিল রক্ষণে। বর্তমানে লালচুননুঙ্গা জাতীয় দলের শিবিরে রয়েছেন। অপরদিকে এদিন হিজাজিকে যথেষ্ট অফ ফর্মে মনে হয়েছে। তারফলেই ২টি গোল খেয়েছে ইস্টবেঙ্গল। 

লাল হলুদ মাঝমাঠের প্রধান দুই স্তম্ভ নওরেম মহেশ সিং এবং সৌভিক চক্রবর্তী। মহেশও জাতীয় দলের শিবিরে। আইএসএলের ফর্মে ছিলেন না সৌভিকও। সেই ফাঁকে এদিন ইস্টবেঙ্গল মাঝমাঠ এবং রক্ষণের নাভিশ্বাস তুলে দিয়েছিল হায়দরাবাদের তরুণ ভারতীয় ব্রিগেড। এই ম্যাচে লাল হলুদের দুই বিদেশী- পার্দো এবং বোরহা হেরেরাকে খুঁজে পাওয়া যায়নি। 

টুর্নামেন্টের গ্রুপ-এ’তে রয়েছে ইস্টবেঙ্গল। এই গ্রুপেই রয়েছে মোহনবাগান এবং আইলিগে দুরন্ত ফর্মে থাকা শ্রীনিধি ডেকান। পরবর্তী ম্যাচগুলিতে নিজেদের পারফর্মেন্সের গ্রাফে উন্নতি না করতে পারলে, সমস্যায় পড়তে হবে ইস্টবেঙ্গলকে। 

 

Comments :0

Login to leave a comment