FARMER'S PROTEST

কৃষক হত্যার তীব্র নিন্দা কৃষকসভা, রাহুলের

জাতীয়

farmer death aiks rahul gandhi bengali news bjp

পাঞ্জাব হরিয়ানা সীমান্তে পুলিশের গুলিতে প্রাণ হারিয়েছেন পাঞ্জাবের ভাটিন্ডার ২৪ বছর বয়সী কৃষক শুভকিরণ সিং। তাঁর হত্যাকান্ডের তীব্র প্রতিবাদ জানাল সারাভারত কৃষক সভা। একটি প্রেস বার্তায় এআইকেএস এই ঘটনায় জড়িত সমস্ত পুলিশকর্মীকে বরখাস্ত করে শাস্তির আওতায় আনার দাবি জানিয়েছে। একইসঙ্গে কৃষকদের উপর পুলিশি নিপীড়নের প্রতিবাদ করে সারা দেশ জুড়ে আন্দোলন গড়ে তোলার ডাক দিয়েছে কৃষকসভা। 

এদিনের বিবৃতিতে কৃষকসভা বলেছে, পাঞ্জাব হরিয়ানা সীমান্তে খানৌরি সীমান্তে পুলিশের গুলিতে প্রাণ হারিয়েছেন পাঞ্জাবের ভাটিন্ডার ২৪ বছর বয়সী কৃষক শুভকিরণ সিং। পুলিশি অভিযানে গুরুতর জখম হন শুভকিরণ। পরবর্তীকালে তাঁকে পাটিয়ালার সরকারি রাজিন্দ্র হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। 

শহীদ কৃষকের পরিবারকে সমবেদনা জানিয়ে এআইকেএস বলেছে, এর আগেও পুলিশি অভিযানের ফলে হৃদরোগে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছিলেন ২ কৃষক।

এআইকেএস মনে করছে, নিজেদের কৃষক দরদী বলে দাবি করলেও, বুধবারের ঘটনা থেকে মোদী সরকারের প্রকৃত পরিচয় স্পষ্ট হয়েছে। মনোহরলাল খাট্টার পরিচালিত হরিয়ানার বিজেপি সরকার দিল্লিগামী কৃষকদের সঙ্গে শত্রুদেশের সৈনিকদের মত আচরণ করছে। তাঁদের বিরুদ্ধে যুদ্ধঘোষণা করেছে। 

সারা ভারত কৃষকসভা এই বর্বরোচিত ঘটনার প্রতিবাদে গোটা সংগঠনকে দেশজুড়ে প্রতিবাদে নামার ডাক দিয়েছে। 

এই ঘটনার তীব্র নিন্দা জানিয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেছেন, ‘‘গত দফার কৃষক আন্দোলনে ৭০০ কৃষকের বলিদান নিয়ে শান্ত হয়েছিল নরেন্দ্র মোদীর অহঙ্কার। ফের নতুন করে কৃষক হত্যা শুরু করেছে বিজেপি। বন্ধু মিডিয়ার আড়ালে দাঁড়িয়ে থাকা বিজেপি’র থেকে ইতিহাস একদিন অবশ্যই কৃষক হত্যার কৈফিয়ত তলব করবে।’’ 

 

Comments :0

Login to leave a comment