SAGAR DUTTA PROTEST

চার মাস বেতন নেই, বিক্ষোভ স্বাস্থ্যকর্মীদের, বৈঠকে সাগর দত্তের সুপার

জেলা

সাগর দত্ত মেডিক্যাল কলেজে বিক্ষোভে শামিল ঠিকাদারের অধীনে কর্মরত স্বাস্থ্যকর্মীরা।

চার মাস বেতন নেই স্বাস্থ্যকর্মীদের। সাগর দত্ত মেডিক্যাল কলেজে ঠিকাদারের অধীনে কর্মরত এই স্বাস্থ্যকর্মীরা চালিয়ে যাচ্ছেন কর্মবিরতি। শুক্রবার দ্বিতীয় দিনে পড়ল অবস্থান এবং কর্মবিরতি। 
এই নিয়ে চারবার বেতনের দাবিতে অবস্থানে বসতে হলো স্বাস্থ্যকর্মীদের। তৃণমূলের স্থানীয় বিধায়ক বা সাংসদকে জানানো হলেও কাজ না হওয়ার অভিযোগ জানাচ্ছেন তাঁরা। 
ঠিকা শ্রমিকদের বক্তব্য, তাঁদের দুই সহকর্মী চার মাস ধরে বেতন না পেয়ে মারা গিয়েছেন। মৃত এক সহকর্মী ফুলেশ্বরী দাসের ছবি নিয়ে ‘নো পে নো ওয়ার্ক’ স্লোগান তুলে অবস্থান চালাচ্ছেন স্বাস্থ্যকর্মীরা। সাগর দত্ত মে ডিক্যাল কলেজের এই ঠিকা কর্মীরা গেটের সামনে অবস্থান বিক্ষোভ বসেন। পরে হাসপাতালের দোতলায় এমএসভিপি’র ঘর আটকে বারান্দায় দরজার সামনে বসে পড়েন। 
দীর্ঘক্ষণ বিক্ষোভ চলতে থাকায় আলোচনায় বসেন হাসপাতালের সুপার এবং মেডিক্যাল কলেজের উপাধ্যক্ষ (এমএসভিপি) সহ হাসপাতালে আধিকারিকরা। স্বাস্থ্য ভবনের অর্থ দপ্তরের সঙ্গেও কথা হয়। ঠিকা ও অস্থায়ী কর্মীদের ধর্মঘটের ফলে মেডিসিন অফ সাগর দত্ত মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের সমস্ত রোগী পরিষেবা বন্ধ হয়ে যায়। সমস্যায় পড়েছে রোগী এবং তাঁদের পরিজনেরা। স্বাস্থ্যকর্মীদের বেতন না দিয়ে এই বঞ্চনা কেন, প্রশ্ন উঠছে সর্বত্র।
হাসপাতালের এমএসভিপি বলেন, ‘‘আন্দোলনকারীদের সঙ্গে বারবার করে কথা বলা হচ্ছে।  স্বাস্থ্য দপ্তরের সঙ্গেও কথা বলা হচ্ছে। রোগী পরিষেবা চালু করে  আন্দোলন হোক। প্রাপ্য টাকা মিটিয়ে দেওয়ার জন্য উদ্যোগ গ্রহণ করা হয়েছে।’’ তাঁর ব্যাখ্যা, ‘‘সম্পূর্ণ বিষয়টি ঠিকাদারের ওপর নির্ভর করে রয়েছে। ঠিকাদার সময় মতো বিল দিচ্ছেন না। নিয়ম মেনে বিল দিলে টাকা সময়ে মিটিয়ে দেব।’’ 
স্বাস্থ্যকর্মীদের বক্তব্য, চারমাসেও মিটিয়ে দেওয়ার জন্য ব্যবস্থা করা গেল না এটাই সবচেয়ে বেশি দুঃখের। পরিষেবা বন্ধ করে আন্দোলনে নামতে হয়েছে বাধ্য হয়ে।

Comments :0

Login to leave a comment