INDIA VS KUWAIT

সাফ কাপে কুয়েতের বিরুদ্ধে ড্র ভারতের

খেলা

SAFF CUP INDIAN FOOTBALL INDIA KUWAITNEPAL SUNIL CHETRY NAOREM MAHESH

বেঙ্গালুরুর কান্তিরাভা স্টেডিয়ামে, সাফ কাপে নিজেদের তৃতীয় ম্যাচে কুয়েতের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করল ভারত।

ম্যাচের শুরু থেকেই পেনিট্রেট করা শুরু করে ব্লু টাইগার্সরা। ম্যাচের ৬ মিনিটেই, আকাশ মিশ্রর ক্রস থেকে গোল মিস করেন সুনীল ছেত্রী। নাহলে তখনই ফলাফল অন্যরকম হতে পারত। গোটা ম্যাচে অনিরুদ্ধ থাপা এবং আকাশ মিশ্রকে বেশ সপ্রতিভ লেগেছে। তবে পাল্টা আক্রমণে উঠে আসার চেষ্টা করে কুয়েতও। ম্যাচের ৪১ মিনিটে, আবারও মিস ভারতের। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে, অনিরুদ্ধ থাপার কর্নার থেকে দুর্দান্ত সাইড ভলিতে গোল করেন অধিনায়ক সুনীল ছেত্রী এবং ভারত ম্যাচে লিড নেয়। প্রথমার্ধ শেষ হয় ১-০ ফলাফল নিয়েই।

দ্বিতীয়ার্ধে সমানে সমানে টক্কর হয়। তবে ম্যাচের ৫১ মিনিটে, আনোয়ার আলির পাস থেকে আশিক কুরনিয়ানের আক্রমণ তৈরি হলেও বল বাইরে চলে যায়। ম্যাচের ৬১ মিনিটে, প্রথম একাদশে দুটি পরিবর্তন আনেন ভারতীয় দলের কোচ ইগোর স্টিমাচ। অনিরুদ্ধ থাপার বদলে মাঠে আসেন রোহিত কুমার এবং আশিক কুরনিয়ানের বদলে মাঠে নামেন সাহাল আবদুল সামাদ।

ম্যাচের ৬৩ মিনিটে, নাওরেমকে ফাউলের প্রতিবাদ করেন স্টিমাচ। সেইসঙ্গে, ঝামেলায় জড়িয়ে পড়েন কুয়েত ফুটবলারদের সঙ্গে। ফলস্বরূপ, হলুদ কার্ড দেখতে হয় তাঁকে। ডিফেন্সে দারুণভাবে দায়িত্ব সামলেছেন ঝিঙ্গান। কিন্তু ম্যাচের ৮০ মিনিটে ফের বিতর্কে জড়ান স্টিমাচ এবং রেফারি তাঁকে লাল কার্ড দেখান। ম্যাচের ৮১ মিনিটে, ছাংতের পরিবর্তে নামেন উদান্তা সিং। অন্যদিকে, সুনীল ছেত্রীর বদলে মাঠে আসেন রহিম আলি।

ম্যাচের ঠিক ৮৫ মিনিটে দুর্দান্ত একটি সেভ করেন ভারতীয় গোলরক্ষক অমরিন্দর সিং। কিন্তু ঠিক কিছুক্ষণ পরেই, দুই দলের ফুটবলারদের মধ্যে শুরু হয় বচসা। যার জেরে, ভারতের রহিম আলি এবং কুয়েতের হামাদকে লাল কার্ড দেখান রেফারি। ম্যাচের ৯১ মিনিটে, সেমসাইড গোল। আনোয়ার আলির পায়ে লেগে বল জালে। গোল পায় কুয়েত এবং ফলাফল দাঁড়ায় ১-১।

গোটা ম্যাচে অসাধারণ ফুটবল উপহার দেন নাওরেম মহেশ সিং। সেইসঙ্গে, জিকসন সিং, নিখিল পূজারিরও প্রশংসা করতে হয়। অনিরুদ্ধ থাপা, ছাংতে, আশিক কুরনিয়ান এবং আকাশ মিশ্র ফর্মে আছেন। দ্বিতীয়ার্ধের অতিরিক্ত সময়ে, আরও কোনও গোল হয়নি। শেষপর্যন্ত কুয়েতের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করে সাফ কাপের সেমিফাইনালে ভারত।

Comments :0

Login to leave a comment