SAFF CHAMPIONSHIP

কুয়েত ভারত ম্যাচ, অপেক্ষা আর কিছু মিনিটের

খেলা

SAFF SUNIL IGOR STIMACH LEBANON KUWAIT INDIAN FOOTBALL BENGALI NEWS

আর কিছু মিনিটের অপেক্ষা। তারপরেই ২০২৩ বঙ্গবন্ধু সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে মুখোমুখি হতে চলেছে ভারত এবং কুয়েত। ভারতীয় সময় সন্ধ্যা সাড়ে সাতটার সময় বেঙ্গালুরুর শ্রীকান্তিরাভা স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। 

প্রসঙ্গত, নিজেদের গ্রুপের ম্যাচেও মুখোমুখি হয়েছিল ভারত এবং কুয়েত। সেই ম্যাচ ১-১ গোলে অমীমাংসিত ছিল। সুনীল ছেত্রীর গোলে এগিয়ে গিয়েও পয়েন্ট খুইয়ে মাঠ ছাড়তে হয় ভারতকে। এই ম্যাচে দফায় দফায় হাতাহাতিতে জড়ান দুই দলের খেলোয়াড়রা। চতুর্থ রেফারিকে কটূক্তি করার অভিযোগে লাল কার্ড দেখেন ভারতীয় দলের কোচ ইগর স্টিম্যাচ। পাকিস্তান ম্যাচেও তিনি লালকার্ড দেখেছিলেন। বেঞ্চে ফিরেই ফের কার্ড দেখায় তাঁর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিয়েছে সাফের শৃঙ্খলারক্ষা কমিটি। সেমিফাইনাল এবং ফাইনালে মাঠের বাইরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে স্টিম্যাচকে। 

স্টিম্যাচের পাশাপাশি ওই ম্যাচে কার্ড দেখেন দলের স্ট্রাইকার রহিম আলি। টুর্নামেন্টের দ্বিতীয় হলুদ কার্ড দেখে সেমিফাইনালের বাইরে চলে যান দলের নির্ভর যোগ্য স্টপার সন্দেশ ঝিঙ্ঘানও। 

এই দুই খেলোয়াড়ের অনুপস্থিতি সামলেই দ্বিতীয় সেমিফাইনালে লেবানানকে পেনাল্টি শুটআউটে হারায় ভারত। অনবদ্য খেলেন ভারতীয় গোলরক্ষক গুরপ্রীত সিং সান্ধু। ভারত ম্যাচ জেতে ৪-২ ব্যবধানে। অপরদিকে এক্সট্রা টাইমের খেলায় বাংলাদেশকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে পৌঁছয় কুয়েত। 

রবিবারের ম্যাচে সন্দেশ এবং রহিম আলির ‘সার্ভিস’ পাবে ভারতীয় স্কোয়াড। ফাইনালকে পাখির চোখ করে গোপন প্র্যাক্টিস সারেন স্টিম্যাচ। তিনি গ্যালারিতে থাকলেও ডাগ আউট সামলাবেন সহকারী কোচ মহেশ গাওলি। খাতায় কলমে মহেশ গাওলির কোচিংয়েই সেমিফাইনালের বাধা টপকেছেন সুনীলরা। তাই তার উপর ভরসা করেই আশায় বুক বাঁধছেন ভারতীয় সমর্থকরা। 

ইতিমধ্যেই স্টেডিয়ামে পৌঁছে গিয়েছে দুই দল। সাজঘরে দলকে পেপ টক দিয়েছেন ইগর স্টিম্যাচ। ভারতীয় শিবির সূত্রে খবর, প্রথম এগারোয় রয়েছেন গুরপ্রিত সিং, আনোয়ার আলি, সন্দেশ ঝিঙ্ঘান, আকাশ মিশ্র, নিখিল পূজারী, অনিরুদ্ধ থাপা, সাহাল আবদুল সামাদ, জেকসন সিং, লালিয়ানজুয়ালা ছাংতে, আশিক কুরুনিয়ান এবং সুনীল ছেত্রী। 

Comments :0

Login to leave a comment