SOUTH AFRICA VS INDIA

প্রথম ইনিংসে লিড নিল দক্ষিণ আফ্রিকা

খেলা

test cricket india south africa bengali news

ভারত-দক্ষিণ আফ্রিকা প্রথম টেস্টের প্রথম ম্যাচের প্রথম ইনিংসে লিড নিল দক্ষিণ আফ্রিকা। ভারতের প্রথম ইনিংস শেষ হয় ২৪৫ রানে। দ্বিতীয় দিনের খেলা শেষে দক্ষিণ আফ্রিকার স্কোর ২৫৬/৫। দক্ষিণ আফ্রিকা ১১ রানে এগিয়ে রয়েছে।  দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়ান স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে দুই দল। 

মঙ্গলবার থেকে শুরু হয়েছে এই টেস্ট ম্যাচ। টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। প্রথমে ব্যাট করে ২৪৫ রানে শেষ হয় ভারতীয় ইনিংস। কেএল রাহুল ১৩৭ বলে ১০১ রান করেন। এছাড়া কোনও ভারতীয় ব্যাটার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রতিরোধ গড়তে পারেনি। বৃষ্টির জন্য প্রথম দিনের খেলা তাড়াতাড়ি স্থগিত হয়ে যায়। 

দ্বিতীয় দিনের মাঝামাঝি সময় থেকে ব্যাট করতে শুরু করে দক্ষিণ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকার দলীয় স্কোর ১১ রানের মাথায় ওপেনার এইডেন মার্করামকে প্যাভেলিয়নে ফেরত পাঠান মহম্মদ সিরাজ। মনে হয়েছিল, ব্যাটিং ব্যর্থতাকে বোলিং দিয়ে ঢাকতে পারবে টিম ইন্ডিয়া। কিন্তু সেই প্রত্যাশা পূরণ হয়নি। প্রবল প্রতিরোধ গড়ে তোলেন অপর ওপেনার ডিন এলগার। তিনি শতরান করেন। 

যদিও দক্ষিণ আফ্রিকার স্কোর ১০০ রান পেরোতে ছোবল মারেন যশপ্রীত বুমরা। টনি ডে জর্জি এবং কিগান পিটারসেনকে অল্প ব্যবধানে ফেরত পাঠান তিনি। দক্ষিণ আফ্রিকার স্কোর দাঁড়ায় ১১৩/৩। সেখান থেকে ডেভিড বেডিংহ্যামকে সঙ্গী করে দলকে এগিয়ে নিয়ে যান ডিন এলগার। বেডিংহ্যামকে ৫৬ রানের মাথায় আউট করেন সিরাজ। কিন্তু ততক্ষণে ইনিংস লিড নেওয়ার দোড়গোড়ায় পৌঁছে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা। 

দ্বিতীয় দিনের শেষে ক্রীজে রয়েছেন এলগার(১৪০) এবং মার্কো জ্যানসেন(৩)। ২টি করে উইকেট নিয়েছেন বুমরা এবং সিরাজ। একটি উইকেট গিয়েছে প্রসিদ্ধ কৃষ্ণার পকেটে।

Comments :0

Login to leave a comment