INDIA VS AUSTRALIA T-20

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে থ্রিলার জিতল ভারত

খেলা

cricket world cup 2023 india pakistan cricket indian sports bengali news new zealand australia t-20 সামনে থেকে নেতৃত্ব দিয়ে দলের জয় নিশ্চিত করলেন সূর্যকুমার যাদব।

ক্রিকেট ম্যাচ না থ্রিলার ছবি? এক কথায় এর উত্তর পাওয়া কঠিন। ১ বল বাকি থাকতে অস্ট্রেলিয়ার দেওয়া ২০৮ রানের টার্গেট টপকে গেল ভারত। শেষ ওভারের বিচারে ম্যাচ জিততে পারত যে কোনও দলই। ছিল ম্যাচ অমীমাংশিত হওয়ার সম্ভাবনাও।  চুম্বকে এই হল বিশাখাপত্তনমে অনুষ্ঠিত ভারত-অস্ট্রেলিয়া প্রথম টি-২০ ম্যাচের ছবি। 

বৃহস্পতিবার থেকে শুরু হল পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ। ওডিআই বিশ্বকাপের ফাইনালে হারার পরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বদলা নেওয়ার জন্য এই সিরিজকেই বেছে নিয়েছে ভারতীয় দল। টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক সূর্যকুমার যাদব। 

প্রথমে ব্যাট করে কার্যত রানের পাহাড় তৈরি করে অস্ট্রেলিয়া। মুখ্য ভূমিকা অবশ্যই জশ ইংগ্লিসের। তিনি ৫০ বলে ১১০ রান করেন। স্টিভ স্মিথ করেন ৪১ বলে ৫২ রান। ২০ ওভার শেষে অস্ট্রেলিয়ার স্কোর ছিল ২০৮/৩। 

জবাবী ব্যাটিংয়ে শুরু থেকেই রান করার দিকে নজর দেন ভারতীয় ব্যাটাররা। ৮ বলে ২১ রান করে আউট হন ওপেনার যশস্বী জয়সোয়াল। ভারতের স্কোর তখন ২২/১। এরপর ম্যাচের রাশ নেন অধিনায়ক সূর্যকুমার এবং ইশান কিষাণ। ইশান করেন ৫৮ রান, আর সূর্য আউট হন ৮০ রানে। এই জুটির তৈরি করা ভিতের উপর দাঁড়িয়ে ১৪ ওভারে ১৫০ রানের গন্ডী টপকে যায় ভারত। 

দলীয় স্কোর ১৯৪ রানের মাথায় আউট হন সূর্যকুমার। হাতে তখন বাকি আর ১৪ বল। জয়ের জন্য প্রয়োজন ছিল ১৪ রান। এই অবস্থা থেকে হঠাৎ ম্যাচ কঠিন করে ফেলে ভারত। ১৯.৩ ওভার থেকে পরপর ৩ বলে ৩ উইকেট খোয়ায় ভারত। শেষ মুহূর্তে এসে ম্যাচ হাতছাড়া হওয়ার আতঙ্ক গ্রাস করে ভারতীয় সমর্থকদের। কিন্তু শেষ বলে ৬ মেরে ম্যাচ জিতিয়ে ফেরেন কেকেআর’র ফিনিশার রিঙ্কু সিং। তিনি ১৪ বলে ২২ রান করে অপরাজিত থাকেন। 

টি-২০’র নিয়মে বোলারদের বধ্যভূমি ছিল এই ম্যাচ। তবুও বল হাতে শেষ মুহূর্তে নাটকীয় মোড় তৈরি করেন শন অ্য়াবট। তিনি অক্ষর প্যাটেলকে কট অ্যান্ড বোল্ড করেন ১৯.৩ ওভারে। তারপরের দুই বলে জোড়া রান আউট হয়। এছাড়া আর কোনও বোলার বলার মত পারফর্মেন্স দিতে পারেননি। 

Comments :0

Login to leave a comment