INDIAN CRICKET TEAM

কেপটাউনে অনুষ্ঠিত দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে হারাল ভারত

খেলা

india vs south africa second test india vs south africa score live indian cricket team india vs south africa test match live bengali news

কেপটাউনে বুধবার থেকে শুরু হয় ভারত বনাম দক্ষিণ আফ্রিকার মধ্যে দ্বিতীয় টেস্ট ম্যাচ। কিন্তু এই ম্যাচ আর পাঁচদিন গড়ায়নি। দ্বিতীয় দিনেই খেলার সমাপ্তি। ম্যাচের ফার্স্ট ডে-তেই দুই দলের প্রথম ইনিংস শেষ হয়ে যায়। শেষপর্যন্ত, দক্ষিণ আফ্রিকাকে ৭ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরাল ভারত। 

টসে জিতে প্রথমে ব্যাটিং-এর সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। কিন্তু ভারতীয় বোলিং-এর দাপটে তাসের ঘরের মতো ভেঙে পড়ে প্রোটিয়াদের ব্যাটিং লাইন-আপ। মাত্র ৫৫ রানেই শেষ হয়ে যায় তাঁদের ইনিংস। 

সর্বাধিক ১৫ রান করেন ভেরিনে। এছাড়া ১২ রান করেন বেডিংহ্যাম। বাকি কেউ দুই অঙ্কের রানে পৌঁছতেই পারেননি। ভারতের হয়ে ৬ উইকেট নেন মহম্মদ সিরাজ। সেইসঙ্গে, ২টি করে উইকেট পান যশপ্রীত বুমরা এবং মুকেশ কুমার।

জবাবে ব্যাট করতে নেমে, প্রথমেই যশস্বী জয়সওয়ালের উইকেট হারায় ভারত। তিনি ফিরে যান ০ রানে। অধিনায়ক রোহিত শর্মা করেন ৩৯ রান এবং শুভমান গিলের সংগ্রহে ৩৬ রান। মিডল অর্ডারে শ্রেয়স আইয়ারও ০ রানে প্যাভিলিয়নে ফেরেন। কে.এল রাহুল করেন ৮ রান। রবীন্দ্র জাদেজা, যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ, প্রসিধ কৃষ্ণ এবং মুকেশ কুমার ফিরে যান ০ রানে। বলা যেতে পারে, পরপর উইকেট পতন। ভারতীয় ব্যাটিং লাইন-আপের মোট সাতজন ব্যাটার ০ রানে প্যাভিলিয়নে ফিরে যান।  

দক্ষিণ আফ্রিকার হয়ে ৩টি করে উইকেট পান কাগিসো রাবাডা, এনগিডি এবং নান্দ্রে বারগার। ভারতের ইনিংস শেষ হয় ১৫৩ রানে। দ্বিতীয় ইনিংসে ১৭৬ রান তুলতে সক্ষম হয় প্রোটিয়া বাহিনী। শতরান করেন মার্করাম, তাঁর সংগ্রহে ১০৬ রান। ভারতের হয়ে ৬টি উইকেট নেন যশপ্রীত বুমরা এবং ২টি উইকেট নেন মুকেশ কুমার।     

জবাবে ব্যাট করতে নেমে, খুব একটা অসুবিধায় পড়তে হয়নি ভারতকে। মাত্র ৩ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যমাত্রায় পৌঁছে যায় তাঁরা। যশস্বী জয়সওয়াল করেন ২৮ রান, শুভমান গিলের সংগ্রহে ১০ রান এবং বিরাট কোহলি ১২ রানে আউট হন। ক্রিজে অধিনায়ক রোহিত শর্মা ১৭ রানে এবং শ্রেয়স আইয়ার ৪ রানে অপরাজিত ছিলেন। 

ভারত জয়ী ৭ উইকেটে এবং ম্যাচের সেরা মহম্মদ সিরাজ। সিরিজের সেরা নির্বাচিত হয়েছেন ভারতের যশপ্রীত বুমরা এবং দক্ষিণ আফ্রিকার ডিন এলগার।   

 

Comments :0

Login to leave a comment