ANTIM PANGHAL

সেমিফাইনালে এসে থামকাল অন্তিম পাঙ্ঘালের স্বপ্নের দৌড়

খেলা

antim panghal wrestling world championship indian wrestler bengali news

২০২৩ বিশ্ব রেসলিং চ্যাম্পিয়নশিপের  সেমিফাইনালে এসে থমকে গেল স্বপ্নের দৌড়। বেলারুশের ভানেসা কালাদজিন্সকায়া’র কাছে সেমিফাইনালে ৫-৪ ব্যবধানে হার মানলেন ভারতের অন্তিম পাঙ্ঘাল। মহিলাদের ৫৩ কেজি ফ্রিস্টাইল বিভাগে প্রতিদ্বন্দিতা করছেন ভারতের অন্তিম। 

এর আগে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ১ নম্বরে থাকা মার্কিন কুস্তিগির অলিভিয়া ডমিনিক প্যারিশকে ৩-২ ব্যবধানে পরাজিত করে হইচই ফেলে দেন অন্তিম। কিন্তু সেমিফাইনালে বিশ্ব র‌্যাঙ্কিং ২৩-এ থাকা ভানেসার কাছে হার মানতে হল তাঁকে। 

সেমিফাইনাল জিতলে সরাসরি অলিম্পিকের ছাড়পত্র পেতেন অন্তিম। কিন্তু এখনও তাঁর সামনে সেই সুযোগ রয়েছে।  তাঁকে হয় ব্রোঞ্জ পদকের ম্যাচ জিততে হবে, নয়ত ব্রোঞ্জ ম্যাচে পরাজিত কুস্তিগিরদের ফিরতি ম্যাচ জিততে হবে অন্তিমকে। 

প্রসঙ্গত, বুলগেরিয়ার রাজধানী সোফিয়ায় অনুষ্ঠিত হচ্ছে বিশ্ব রেসলিং চ্যাম্পিয়নশিপ। চলতি টুর্নামেন্টে অন্তিম,  অলিভিয়া প্যারিশের পাশাপাশি রুশ কুস্তিগির নাতালিয়া ম্যালিশেভা এবং পোল্যান্ডের রোকসানা মার্তা জাসিনাকে হারিয়েছেন। রোকসানাকে তিনি ১০-০ ব্যবধানে পরাজিত করেন। 

অন্তিম পাঙ্ঘাল পদকের কাছাকাছি পৌঁছলেও বাকি মহিলা এবং পুরুষ কুস্তিগীররা বলার মত পারফর্মেন্স দিতে পারেননি। মহিলা বিভাগে অন্তিম ছাড়াও অংশ নিয়েছিলেন মনীষা, প্রিয়াঙ্কা এবং জ্যোতি বেরওয়াল। তাঁরা কেউ অলিম্পিকের ছাড়পত্র কিংবা পদক জিততে পারেননি। একই অবস্থা পুরুষ বিভাগে অংশ নেওয়া ১০ কুস্তিগিরের। 

Comments :0

Login to leave a comment