Insaf rally day 14

১৪ তম দিনে ইনসাফ যাত্রায় মানুষের ঢল

রাজ্য

৩ নভেম্বর কোচবিহার থেকে শুরু হয়েছিল ডিওয়াইএফআইয়ের ডাকে ইনসাফ যাত্রা। বৃহস্পতিবার ১৪ তম দিনে মুর্শিদাবাদের রাণীনগরে মানুষের ঢল নামলো ইনসাফ যাত্রায়। আল পথ,রাস্তা হয়ে কাজ ও শিক্ষার দাবিতে পথ হাঁটছেন রাজ্যের যুবক যুবতীরা। পা মেলাচ্ছেন সাধারণ মানুষজন। দিন যত যাচ্ছে তত উত্তাপ বাড়ছে এই ইনসাফ যাত্রার।

এদিন ইনসাফ যাত্রায় মীনাক্ষী মুখার্জি, ধ্রুবজ্যোতি সাহার সাথে পা মিলিয়েছেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক তথা ডিওয়াইএফআইয়ের প্রাক্তন সর্বভারতীয় সাধারণ সম্পাদক মহম্মদ সেলিম।

তিনি বলেন, ‘‘মানুষ দলে দলে যোগ দিচ্ছে ইনসাফ যাত্রা। মানুষের ঐক্যকে রক্ষা করার জন্য রাজ্যে ন্যায় প্রতিষ্ঠার জন্য মানুষ ঐক্যবদ্ধ হচ্ছেন। যত সময় এগোবে আরও মানুষ যোগ দেবেন। ৭ জানুয়ারি ব্রিগেডে লক্ষ মানুষের সমাবেশের মাধ্যমে এই ইনসাফ যাত্রার লড়াইয়ের ব্যাপ্তি ছড়িয়ে পড়বে।’’

কাজ চাই, শিক্ষা চাই। এই দাবিকে সমানে রেখে দুমাস রাজ্য জুড়ে মিছিল করবে ডিওয়াইএফআই। ৭ জানুয়ারি ব্রিগেড সমাবেশের মধ্যে দিয়ে শেষ হবে এই ইনসাফ যাত্রা। যুব নেতৃত্বের কথায় কাজের দাবিতে তাদের এই পদযাত্রা শুধু নয়। রাজ্যের তৃণমূল এবং কেন্দ্রের বিজেপি সরকার যে ভাবে প্রতিদিন প্রতিনিয়ত সাধারণ মানুষের সাথে অন্যায় করে চলেছে তার ইনসাফচেয়ে তারা পথে নেমেছে। 

কোচবিহার থেকে শুরু হওয়া এই পদযাত্রায় বার বার দেখা যাচ্ছে যে, ছোট বড় বিভিন্ন সভায় যুবরা বলছেন, কাজের দাবি শুধু নয় সাধারণ মানুষে নিত্য দিনের যেই সমস্যা বিচার তারা চায়।

 

গায়ে সাদা জামা। মাথায় সাদা টুপিতে আঁকা লাল তারা। সবার হাতে বড় সাদা ঝান্ডা। যেই ঝান্ডা রাজ্যের কারখানার জন্য পদযাত্রা করেছিল, বক্রেশ্বর তাপ বিদ্যুৎকেন্দ্রে জন্য রক্ত দিয়েছিল। সেই সংগঠন ডিওয়াইএফআই এবার কোচবিহার থেকে কলকাতা পর্যন্ত পদযাত্রা শুরু করলো কাজের দাবি, দুর্নীতির বিরুদ্ধে এবং মানুষের বেঁচে থাকার অধিকারকে সুনিশ্চিত করতে।

 

Comments :0

Login to leave a comment