Hijab

হিজাব সংক্রান্ত বিষয় আলোচনা করে সরকার সিদ্ধান্ত নেবে : পরমেশ্বর

জাতীয়

মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া শনিবার জানিয়ে ছিলেন যে, কর্ণাটকের স্কুল কলেজে হিজাব নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হবে। সোমবার ওই রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী জি পরমেশ্বর জানিয়েছেন, হিজাব সংক্রান্ত বিষয় আলোচনা করে সরকার সিদ্ধান্ত নেবে। তিনি বলেছেন, ‘‘এই বিষয় সরকারের পক্ষ থেকে এখনই কোন নির্দেশিকা জারি করা হয়নি। মুখ্যমন্ত্রী বলেছেন ঠিকই। কিন্তু এই বিষয় আলোচনা করার পর সিদ্ধান্ত নেওয়া হবে।’’ 

বিআরএস নেতা কেটি রামারাও রবিবার অভিযোগ করেন সিদ্দারামাইয়া সরকারের পক্ষ থেকে হিজাব সংক্রান্ত নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়নি। তারা এখনও এই বিষয় চিন্তা ভাবনা করছে বলে তিনি জানান। বাসবরাজ বোম্মাই মুখ্যমন্ত্রী থাকাকালিন তৎকালিন বিজেপি সরকারের পক্ষ থেকে কর্ণাটকের স্কুল কলেজ গুলোয় হিজাব নিষিদ্ধ করা হয়। সেই নিয়ে বিতর্ক ছড়ায় গোটা দেশে। হিজাব পরে স্কুল কলেজে গেলে অনেককে প্রবেশ করতে দেওয়া হয়নি তখন। 

বিধানসভা নির্বাচনের সময় কংগ্রেসের পক্ষ থেকে বলা হয় যে তারা ক্ষমতায় এলে এই নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হবে। শনিবার সিদ্দারামাইয়া জানিয়েছিলেন যে হিজাবের ওপর নিষেধাজ্ঞা সরকারের পক্ষ থেকে তুলে নেওয়া হবে। তার এই মন্তব্যের পর দক্ষিণী রাজ্যের ফের হিজাব নিয়ে শুরু হয়েছে বিতর্ক। 

Comments :0

Login to leave a comment