INDIA VS SRI LANKA

সিরাজের তান্ডব, ৫০-এ শেষ শ্রীলঙ্কা, ১০ উইকেটে জয় ভারতের

খেলা

asia cup india sri lanka cricket indian cricket bengali news

১০ উইকেটে এশিয়া কাপের ফাইনাল জিতল ভারত। প্রথমে ব্যাট করে ভারতের সামনে ৫১ রানের টার্গেট রাখে শ্রীলঙ্কা। দুই ভারতীয় ওপেনার শুভমান গিল(২৭) এবং ঈশান কিষাণ(২৩) ৬.১ ওভারেই প্রয়োজনীয় রান সংগ্রহ করে ফেলেন। 

এদিন শ্রীলঙ্কাকে নিয়ে কার্যত ছেলেখেলা করলেন ভারতীয় বোলাররা। তারফলে ১৫.২ ওভারে, মাত্র ৫০ রানে শেষ হয় শ্রীলঙ্কার ইনিংস।  শ্রীলঙ্কা ব্যাটিং লাইন-আপকে একার হাতে ধ্বংস করেন মহম্মদ সিরাজ। হ্যাটট্রিক সহ  ৬টি উইকেট নিয়েছেন তিনি। তাঁকে সঙ্গত দেন হার্দিক এবং বুমরা। 

রবিবার কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হয় ভারত এবং শ্রীলঙ্কা। টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শনাকা। 

শ্রীলঙ্কার ইনিংসের শুরু থেকেই তান্ডব শুরু হয় সিরাজের। ৭ ওভার বল করে ২১ রানের বিনিময়ে তিনি ৬ উইকেট নিয়েছেন। তারমধ্যে ১টি ওভার মেইডেন। শ্রীলঙ্কার ইনিংসে সর্বোচ্চ মাত্র ১৭ রান করেন উইকেট রক্ষক কুশল মেন্ডিজ। দুশান হেমান্থা ছাড়া বাকি কোনও ব্যাটারের স্কোর ২ অঙ্কে পৌঁছয়নি। ভারতের হয়ে বাকি ৩টি উইকেট নিয়েছেন হার্দিক পান্ডিয়া এবং ১টি সংগ্রহ করেছেন জশপ্রীত বুমরা। 

প্রসঙ্গত, ক্রিকেট বিশ্বকাপের আগে ভারতের কাছে এটাই ছিল শেষ প্রতিযোগিতামূলক টুর্নামেন্ট।  দুরন্ত ছন্দে সেই টুর্নামেন্ট শেষ করে বিশ্বকাপের জন্য প্রয়োজনীয় আত্মবিশ্বাস সংগ্রহ করল টিম ইন্ডিয়া।  

 

Comments :0

Login to leave a comment