MOHAMMEDAN FC

ঘরের মাঠে নেরোকাকে হারিয়ে আই লীগের প্রথম জয় পেল মহামেডান

খেলা

I LEAGUE MOHAMMEDAN FC KOLKATA FOOTBALL নেরোকা ম্যাচ জিতে স্বস্তিতে মহামেডান

বুধবার কলকাতার কিশোর ভারতী স্টেডিয়ামে নেরোকা এফসি'র মুখোমুখি হয় সাদা কালো ব্রিগেড। আই লিগের এই ম্যাচ ৩-১ গোলের ব্যবধানে জিতলেন ফজলু রহমানরা। এই জয়ের ফলে লিগ তালিকার ৭ নম্বরে উঠে এল মহামেডান। 

এদিনের  ম্যাচের শুরুর দিকে মহামেডান রক্ষণে বেশ চাপ বাড়ায় নেরোকা এফসি। দূরপাল্লার দুটি শট রুখে দেন সাদাকালো গোলরক্ষক শঙ্কর রায়। কিন্তু ম্যাচের পনেরো মিনিটে একটি হেডার মিস করেন মহামেডানের এনদিয়ে। ক্রমশ আক্রমণের ঝাঁঝ বাড়াতে থাকে মহামেডান।

ম্যাচের ৩৪ মিনিটে ফইয়াজের শট একটুর জন্য বাইরে যায়, যদিও বল গোললাইন পেরিয়েছিল কিনা সেই বিষয়ে বিতর্ক রয়েছে।  ৩৮ মিনিটে মার্কাস জোসেফের শট মাঠের বাইরে এবং খেলার গতিপথের কোনো পরিবর্তন হয়নি।   ৪০ মিনিটের মাথায় আত্মঘাতী গোল করে বসেন নেরোকার ডেভিড সিম্বো, ফলে মহামেডান এগিয়ে যায় ১-০ গোলে। প্রথমার্ধে এক গোলে এগিয়ে থেকে শেষ করে সাদা কালো ব্রিগেড।

দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে কসিমভের গোলে সমতা ফেরায় নেরোকা এফসি। গোল খাওয়ার পরেই মহামেডান কোচ আন্দ্রে চেরনিশভ মাঠে নামান অভিষেক হালদারকে। ম্যাচের ৭৮ মিনিটে আরও দুটি পরিবর্তন করেন মহামেডান কোচ। কিন লুইসের পরিবর্তে নামেন প্রীতম সিং এবং ফইয়াজের পরিবর্তে নামেন ফজলু রহমান। ঠিক এরপরেই পেনাল্টি পায় মহামেডান। পেনাল্টি থেকে গোল করে সাদাকালো ব্রিগেডকে ২-১ গোলে এগিয়ে দেন অধিনায়ক মার্কাস জোসেফ। ম্যাচের বয়স তখন ৮২ মিনিট।  এরপর খানিক পরে আবার গোল। মাঠে নেমেই গোল করলেন ফজলু রহমান। সাদা কালো সমর্থকদের প্রিয়  ‘সুপার সাব’।

গত দুই ম্যাচ হেরে বেজায় চাপে ছিল মহামেডান শিবির, ফলে এই ম্যাচ জিততেই হত। দক্ষিণ কলকাতার কিশোর ভারতী স্টেডিয়াম এবার তাদের ঘরের মাঠ। বাঙালি আবেগকে গুরুত্ব দিয়ে মাঠে ঢাকের ব্যাবস্থা করেছিলেন কর্তারা। ঢাকের তালে তালে প্রিয় দলের হয়ে গলা ফাটাতে দেখা  যায় মহামেডান সমর্থকদের। 

আপাতত তিন পয়েন্ট নিয়ে কিছুটা স্বস্তিতে সাদাকালো শিবির। ম্যাচের সেরা মাঝমাঠের নায়ক নুরুদ্দিন ডাভরোনভ। আই লীগে মহামেডানের পরবর্তী ম্যাচ আগামী  ট্রাউ এফসি-র বিরুদ্ধে।

0 Comments

Login to leave a comment