MOHAMMEDAN SPORTING CLUB

আইএসএলে পা রাখল মহামেডান, স্বাগত জানাল ইস্ট-মোহন

খেলা

ISL MOHAMMEDAN SPORTING EAST BENGAL MOHUNBAGAN INDIAN FOOTBALL BENGALI NEWS

মহামেডান স্পোর্টিং-২

শিলং লাজং এফসি-১ 

 

২০২৩-২৪ আই লিগ চ্যাম্পিয়ন হল মহামেডান। এই জয়ের সঙ্গে সঙ্গে কলকাতার তৃতীয় দল হিসেবে ২০২৪-২৫ আইএসএলে খেলার ছাড়পত্র জোগাড় করে ফেলল সাদা-কালো ব্রিগেড। 

শনিবার মেঘালয়ের শিলং শহরে শিলং লাজংয়ের মুখোমুখি হয় মহামেডান স্পোর্টিং। এই ম্যাচ খেলতে নামার আগের পরিস্থিতি ছিল, শেষ ২টি ম্যাচে ১ পয়েন্ট পেলেই আইএসএলে চলে যেত মহামেডান। কিন্তু ড্রয়ের পথে না হেঁটে পুরোপুরি ৩ পয়েন্ট ঘরে তুলল আন্দ্রে চেরনিশভের টিম। 

ম্যাচের ১ মিনিটের মাথায় অ্যালেক্সিস গোমেজ মাঝমাঠ থেকে লাজংয়ের গোল লক্ষ্য করে শট নেন। গোলরক্ষক নিজের লাইনে না থাকায় বল জড়িয়ে যায় জালে। যদিও প্রথমার্ধ শেষের আগেই সমতা ফেরায় লাজং। ১৫ মিনিটে পেনাল্টি থেকে দলকে ম্যাচে ফেরান ডগলাস টার্ডিন। 

দ্বিতীয়ার্ধে ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিশ্চিত করে সাদা কালো ব্রিগেড। লাজং বক্সের বাইরে থেকে নেওয়া শটে গোল করে যান ইভজেনি কোজলভ। এই জয়ের ফলে ১৩ দলের আই লিগে ২৩ ম্যাচে ৫২ পয়েন্ট তুলে নিল মহামেডান স্পোর্টিং। ১ ম্যাচ বাকি থাকতেই লিগ জয়ের শিরোপা পেল কলকাতার তৃতীয় প্রধান। 

জয়ের প্রত্যাশ্যায় মহামেডান তাঁবুতে বড় পর্দায় ম্যাচ দেখানোর উদ্যোগ নেওয়া হয়েছিল। শনিবার সন্ধ্যাবেলা সাদা কালো সমর্থকরা চেয়ারে ঠিক করে গুছিয়ে বসার আগেই ম্যাচে এগিয়ে যায় প্রিয় টিম। শুরু হয়ে যায় উৎসব। পতাকা, ব্যান্ড এবং আলোর রোশনাইয়ে অকাল উৎসবের চেহারা নেয় মহামেডান ক্লাব তাঁবু। 

মহামেডানের আই লিগ জয়ের সঙ্গে সঙ্গেই ইস্টবেঙ্গল এবং মোহনবাগানের তরফে শুভেচ্ছা জানানো হয়েছে ভারতীয় ফুটবলের অন্যতম ঐতিহ্যশালী এই প্রতিষ্ঠানকে। লাল হলুদ এবং সবুজ মেরুণের ফ্যান্স গ্রুপ ও পেজগুলির  তরফেও মহামেডানকে আইএসএলে স্বাগত জানানো হয়েছে। 

Comments :0

Login to leave a comment