MOHUN BAGAN

দাপুটে জয়ে এএফসি অভিযান শুরু বাগানের

খেলা

AFC CUP 2023-24 MOHUNBAGAN ODISHA FC MAZIYA BASUNDHARA KINGS INDIAN FOOTBALL BENGALI NEWS

দুরন্ত জয় দিয়ে ২০২৩ এএফসি কাপ অভিযান শুরু করল মোহনবাগান। গ্রুপস্তরের ম্যাচে ওডিশা এফসিকে ৪-০ গোলে হারাল ফেরান্দো ব্রিগেড। 

মঙ্গলবার ভূবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে মুখোমুখি হয় দুই দল। প্রথমার্ধের খেলা ছিল গোলশূন্য। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরু থেকেই ম্যাজিক দেখাতে শুরু করে ফেরান্দো ব্রিগেড। শুরুটা হয় ভারতীয় জাতীয় দলের খেলোয়াড় সাহাল আব্দুল সামাদের পা থেকে। ৪৬ মিনিটে দলকে এগিয়ে দেন তিনি। নিজের মার্কারকে এড়িয়ে দুরন্ত শট নেন ওডিশা বক্সের ভিতর থেকে। কিপারকে পরাস্ত করে বাঁদিকের জালে জড়িয়ে যায় বল। 

৬৭ মিনিটে মোহনবাগানের দ্বিতীয় গোল আসে দিমিত্রি পেত্রাতসের পা থেকে। ওডিশা গোল লক্ষ্য করে দূরপাল্লার শট নিয়েছিলেন সাহাল। কোনওক্রমে শট বাঁচালেও ওডিশার গোলরক্ষক অমরিন্দর সিংয়ের হাত ফসকে বলে সামনে এগিয়ে যায়। আলতো টোকায় সেই বল জালে ঠেলেন পেত্রাতস।

 

৭৯ মিনিটে মনবীর সিংয়ের ক্রসে শরীর ছুঁড়ে দিয়ে দলকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন লিস্টন কোলাসো। কিন্তু দিনের সবথেকে দর্শনীয় গোলটি আসে ৮২ মিনিটে। সেই দিমিত্রির পা থেকেই। ওডিশার পেনাল্টি বক্সের কিছুটা বাইরে লুজ বল পান দিমিত্রি। গতিতে নিজের মার্কারকে ছিটকে দিয়ে ওডিশা বক্সে ঢুকে পড়েন, এবং চিপ শট নেন। বল অমরিন্দরের মাথার উপর দিয়ে গিয়ে জালে জড়িয়ে যায়। 

এএফসি কাপের গ্রুপ ডি’তে রয়েছে মোহনবাগান। বাগান ছাড়াও এই গ্রুপে রয়েছে ভারতের ওডিশা এফসি, মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব এবং বাংলাদেশের বসুন্ধরা কিংস। গ্রুপে মোহনবাগানের পাশাপাশি প্রথম ম্যাচে জয় পেয়েছে মাজিয়াও। বসুন্ধরা কিংসকে ২-০ গোলে হারিয়েছে তাঁঁরা। এই গ্রুপের শীর্ষস্থানে থাকা দল সরাসরি চলে যাবে ইন্টার-জোন প্লে অফ সেমিফাইনালে। 

 

Comments :0

Login to leave a comment