EAST BENGAL

একদিকে বোরহা এবং অন্যদিকে নিশু, দলবদলের জোয়ার ইস্টবেঙ্গলে

খেলা

East Bengal fc Borja Herrera Harmanjot Singh Khabra Nandhakumar Sekar nishu kumar east Bengal news today bengali news

দলবদলের বাজারে রীতিমতো ঝড় তুলেছে ইস্টবেঙ্গল (East Bengal)। নিশু কুমার (Nishu Kumar) এবং বোরহা হেরেরাকে (Borja Herrera) সই করিয়ে রীতিমতো চমক দিল লাল হলুদ।

প্রসঙ্গত, বেশ কয়েকদিন ধরেই জল্পনা চলছিল। শেষপর্যন্ত জল্পনা সত্যি করে কেরালা ব্লাস্টার্স (Kerala Blasters) থেকে নিশু কুমারকে লোনে নিল ইস্টবেঙ্গল। এই ২৫ বছর বয়সী এই লেফট ব্যাক, ২০১৮-১৯ মরশুমে কার্লোস কুয়াদ্রাতের (Carles Cuadrat) কোচিং-এ বেঙ্গালুরু এফসির (Bengaluru FC) হয়ে আইএসএল (ISL) জেতেন। শুধু তাই নয়, জর্ডনের বিরুদ্ধে ফ্রেন্ডলি ম্যাচে জাতীয় দলের জার্সিতেও মাঠে নামেন এই তরুণ ফুটবলার। গত মরশুমে, কেরলের হয়ে অনবদ্য পারফরম্যান্স করেন নিশু। মোট ১৭টি ম্যাচে ১টি অ্যাসিস্ট, ১২টি ইন্টারসেপশন, ২২টি ক্লিয়ারেন্স এবং ১৫টি ট্যাকল করেন তিনি। তাঁর গোটা আইএসএল ক্যারিয়ারে ৩টি গোলও রয়েছে।

ইস্টবেঙ্গলের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার পরে নিশু কুমার জানিয়েছেন, ‘‘ইস্টবেঙ্গলের মতো একটি ঐতিহ্যশালী প্রতিষ্ঠানে যোগদান করা আমার জন্য গর্বের বিষয়। এই ক্লাবের বিশাল সমর্থক ভিত্তি রয়েছে, যা একজন খেলোয়াড়কে তাঁর সেরাটা দেওয়ার জন্য সবসময়ই উজ্জীবিত করে।‘‘

তবে শুধু নিশু কুমারই নয়। হায়দরাবাদ এফসি (Hyderabad FC) থেকে অ্যাটাকিং মিডফিল্ডার বোরহা হেরেরাকেও সই করাল ইস্টবেঙ্গল। এক বছরের চুক্তিতে, ৩০ বছর বয়সী এই মাঝমাঠের ফুটবলারটি যোগ দিলেন লাল হলুদে। তবে শুধু অ্যাটাকিং মিডফিল্ড পজিশনেই নয়, সেন্ট্রাল মিডফিল্ড এবং লেফট উইং পজিশনেও খেলতে পারেন তিনি। স্পেনের ক্লাব রিয়াল ভালাদোলিদ, হিউরাক্যান (অনূর্ধ্ব-১৯), ইউনিয়ন ভিয়েরা, রিউজ দেপ্রোতিও এবং লাস পালমাসের হয়েও খেলেছেন বোরহা। লা লিগাতে ২০১৭ সালের ২৪ সেপ্টেম্বর  অভিষেক হয় তাঁর।    

হায়দরাবাদ এফসিতে ২০২২ সালে যোগ দেন বোরহা। আইএসএলে (ISL) তাঁর প্রথম ম্যাচ ছিল নর্থইস্ট ইউনাইটেডের (North East United) বিরুদ্ধে।  গত ২০২২-২৩ মরশুমে, হায়দরাবাদের জার্সিতে ২২টি ম্যাচ খেলেন তিনি। তাঁর পাসিং অ্যাকিউরেসি ছিল ৬৩%।  ৫টি অ্যাসিস্ট ছাড়াও ৪টি গোল রয়েছে তাঁর নামের পাশে।

ইস্টবেঙ্গলে সই করার পর বোরহা হেরেরা জানিয়েছেন, ‘‘হায়দরাবাদ এফসি-র সঙ্গে দুর্দান্ত একটি মরশুমের পর, আমি এখন কলকাতায় ভ্রমণ করতে চাই এবং লাল হলুদ হতে চাই। আমরা প্রত্যেকেই ইস্টবেঙ্গল ক্লাবের ঐতিহ্য সম্পর্কে অবগত। তাই যখনই আমি এই দুর্দান্ত ক্লাবের তরফ থেকে প্রস্তাব পাই, আমাকে দুবার ভাবতে হয়নি।‘‘

সবমিলিয়ে, একের পর এক বড় আপডেট কিন্তু ক্রমশ দিয়েই চলেছে ইস্টবেঙ্গল। বলা যেতে পারে, দলবদলের বাজারে একেবারে ঝড় তুলেছে লাল হলুদ। 

Comments :0

Login to leave a comment