Elephant Attack

ফের মৃত্যু হাতির হামলায়, এবার নাগরাকাটায়

রাজ্য খেলা

বৃহস্পতিবার সকালে বানাহাট ব্লকের গয়েরকাটায় বুনো হাতির হামলায় মৃত্যু হয় সবজি বিক্রেতা সাইকেল আরোহীর। শুক্রবার ভোরের পর দুপুরে ফের হাতির হামলায় মৃত্যু। এদিন ভোর রাতে ঝাড়গ্রামের ঢেঁকিপুড়া গ্রামের সত্তর বছরের বৃদ্ধার মৃত্যু হয় হাতির আক্রমণে। দুপুরে নাগরাকাটা এলাকায়। এদিন দুপুর একটা নাগাদ নাগরাকাটা ব্লকের সুলকাপাড়া গ্রামপঞ্চায়েত এলাকার খয়েরবাড়ি কাঠপুলে ধানখেতে বুনো হাতির আক্রমণে মৃত্যু হল এক মহিলার। গত ২৪ ঘন্টায় হাতির হামলায় উত্তর ও দক্ষিণবঙ্গ মিলিয়ে প্রাণ হারালেন ৩ জন। নাগরাকাটা ঘটনায় ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে চলে আসে নাগরাকাটা থানার পুলিশ ও ডায়না রেঞ্জের বনকর্মীরা। 
পুলিশ সুত্রেই জানা গিয়েছে মৃত মহিলার নাম তারা তামাং(৫৫)। কাঠপুল এলাকার বাসিন্দা। জানা গিয়েছে এদিন দুপুরে ওই মহিলা ধান খেতে গরু চড়াচ্ছিলেন। সেই সময় আচমকাই ডায়না জঙ্গল থেকে একটি হাতি বেড়িয়ে এসে তাঁকে আক্রমণ করে। হাতিটি কাছে চলে আসায় তিনি পালাতে পারেননি। হাতিটি তাঁকে শুর দিয়ে শুন্যে তুলে আছাড় মারে। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়।  
সুলপাড়া বিটের বিট অফিসার গজেন বর্মন বলেন, ‘‘হাতির হামলায় মৃতের পরিবারকে সরকারি নিয়োমানুযায়ী ক্ষতিপুরণ দেওয়া হবে’’।
স্থানীয় বাসিন্দা জাকির আলি বলেন, ‘‘আমরা চিৎকার শুনে বেরিয়ে এসে দেখি হাতি ওই মহিলাকে মেরে চলে যাচ্ছে। মহিলা অত্যন্ত দরিদ্র পরিবারের। বাড়িতে একটি বোন ছাড়া কেউ নেই। এভাবে দিনের বেলা হাতি গ্রামের ভিতরে এসে মানুষ মারায় গ্রামে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

Comments :0

Login to leave a comment