INDIAN FOOTBALL

ভানুয়াতুকে হারাল ভারত

খেলা

INDIA FOOTBALL KYRGYZSTAN MAYANMAR VANUATU MONGOLIA LEBANON  BENGALI NEWS

ইন্টার কন্টিনেন্টাল কাপের দ্বিতীয় ম্যাচেও জয় পেল ভারত। সোমবার ওডিশার কলিঙ্গ স্টেডিয়ামে ভানুয়াতুকে ১-০ গোলে হারালেন সুনীলরা। অপর ম্যাচে মোঙ্গোলিয়ার সঙ্গে ড্র করেছে লেবানান। এরফলে ৪ দেশীয় টুর্নামেন্টের গ্রুপ স্তরের শীর্ষে রয়েছে ভারত। ভারতের পরবর্তী ম্যাচ লেবানানের সঙ্গে। ১৫ জুন। 

এদিন ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশুন্য। ১৬ মিনিটের মাথায় ভানুয়াতু বক্সের মধ্যে গোলের সহজ সুযোগ মিস করেন ভারতীয় উইঙ্গার নন্দকুমার শেখর। ৩৩ মিনিটে লিস্টন কোলাসো এবং সুনীল ছেত্রী যুগলবন্দী গোলের কাছে পৌঁছলেও জালে বল ঠেলতে ব্যর্থ হন সুনীল। ৩৬ মিনিটে নাওরেম মহেশ এবং সুনীল ছেত্রীর পা ঘুরে বল পৌঁছয় নন্দকুমারের কাছে। কিন্তু এবারেও বল জালে জড়াতে ব্যর্থ হন নন্দ। ৪১ মিনিটে ডানদিক থেকে মহেশের বাড়ানো ক্রস অল্পের জন্য মিস করেন সুনীল। বলের সঙ্গে সুনীলের মাথার স্পর্শ ঘটলেই দৃষ্টিনন্দন গোলের সাক্ষী থাকত কলিঙ্গ স্টেডিয়াম। 

এদিন প্রথমার্ধ জুড়ে নজরকাড়া ফুটবল খেলেন সুনীল ছেত্রী, লিস্টন কোলাসো, নওরেম মহেশ এবং নন্দকুমার শেখর। 

দ্বিতীয়ার্ধের শুরু থেকেও ভানুয়াতুর উপর চাপ বজায় রাখে ভারত। কিন্তু সুন্দর ডিফেন্সিভ ফুটবল খেলে সমস্ত আক্রমণকে ভোঁতা করে দেয় ভানুয়াতু ডিপ ডিফেন্স। 

৭৮ মিনিটে মহেশের বিষাক্ত ক্রস পেনাল্টি বক্সের মধ্যে রিসিভ করেন অনিরুদ্ধ থাপা। তিনি শট মারলেও, সেই শট প্রতিহত করে ভানুয়াতু ডিফেন্স। 

এর কিছুক্ষণ পরেই ম্যাচের একমাত্র গোলটি হয়। বাঁ প্রান্ত থেকে শুভাশিষ ক্রস ভাসান সুনীলকে লক্ষ করে। ডি’বক্সের মধ্যে সেই বল লক্ষ করে ডানদিকে শট নেন সুনীল। ৮১ মিনিটের মাথায় এগিয়ে যায় ভারত। এরপর আর কোনও পক্ষই গোল করতে পারেনি। 

 

Comments :0

Login to leave a comment