AIIMS Hackers

এইমসের হ্যাকারদের ২০০ কোটি টাকা দাবি!

জাতীয়

AIIMS Hackers

২০০ কোটি টাকা দাবি করল এইমস’র হ্যাকাররা। দিল্লির এই হাসপাতাল কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের অধীন। এইমস’র বিভিন্ন সূত্র উদ্ধৃত করে সংবাদ মাধ্যমে হ্যাকারদের দাবির কথা জানানো হয়েছে। 

কয়েকদিন আগেই জানা যায় যে এই হাসপাতাল অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস-এ সংরক্ষিত বিভিন্ন তথ্য হ্যাক হয়। তিন থেকে চার কোটি রোগীর বহু তথ্য এবং হাসাপাতালের একাধিক গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে হাসাপাতালের হ্যাক হয়ে যাওয়া সফ্‌টওয়ারে। রোগীদের বহু গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে। কেন্দ্রীয় সরকারের অধীনস্থ এই হাসপাতালে প্রধানমন্ত্রী সহ উচ্চ পর্যায়ের সরকারি আধিকারিকরা চিকিৎসার জন্য ভর্তি হয়।

হাসপাতাল সূত্রে খবর হ্যাক হওয়ার কারণে দু’দিন ইন্টারনেট পরিষেবা বন্ধ রয়েছে। যার জন্য জরুরি বিভাগ সহ বিভিন্ন বিভাগে বাড়তি কর্মী নিয়ে কাজ চালাতে হচ্ছে।   

এর মধ্যে দিল্লি পুলিশ সহ বিভিন্ন কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা বিষয়টির তদন্তে নেমেছে। দিল্লি পুলিশ নিজেই এই বিষয়ে মামলা দায়ের করেছে। ন্যাশনাল ইনফরম্যাটিক্স সেন্টারের বিশেষজ্ঞরা পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চালাচ্ছেন।

কিন্তু কেন্দ্রের তরফে এখনও স্পষ্ট করা হয়নি হ্যাকাররা কে বা কারা। সব সুরক্ষা অতিক্রমই বা করতে পারল কী করে। উলটে হ্যাকাররাই টাকা চাইছে।  

 

Comments :0

Login to leave a comment