Salman Khan

সালমান খানকে হত্যা করতে বড় পরিকল্পনা বিষ্ণোই গ্যাংয়ের

জাতীয় আন্তর্জাতিক

বলিউড তারকা সালমান খানকে হত্যার ষড়যন্ত্রে জড়িত সন্দেহে গ্রেপ্তার ব্যাক্তি সিনেমার শুটিংয়ের সময় সালমানকে হত্যার পরিকল্পনা করেছিল বলে মঙ্গলবার মামলার চার্জশিট দাখিল করল মুম্বাই পুলিশ। তদন্তে নেমে জানা গিয়েছে, অভিনেতাকে মারার করার জন্য ২৫ লক্ষ টাকা দিয়েছিল জেলবন্দি গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই। হামলার জন্য পাকিস্তান থেকে আসা একে-৪৭ সহ অত্যাধুনিক অস্ত্র ব্যবহারের পরিকল্পনা করেছিল এই চক্রটি।
নবি মুম্বইয়ের পানভেল টাউন পুলিশ ২১ জুন ম্যাজিস্ট্রেট আদালতে ধৃত পাঁচ অভিযুক্ত- ধনঞ্জয় তাপসিং ওরফে অজয় কাশ্যপ (২৮), গৌতম ভাটিয়া (২৯), ভাস্পি মেহমুদ খান ওরফে চিন (৩৬), রিজওয়ান হুসেন ওরফে জাভেদ খান (২৫) এবং দীপক হাওয়াসিং ওরফে জন (৩০)-এর বিরুদ্ধে ৩৫০ পাতার চার্জশিট জমা দেয়।
জেলবন্দি গ্যাংস্টার লরেন্স বিষ্ণোই, তার ভাই আনমোল বিষ্ণোই, সম্পত নেহরা ও গোল্ডি ব্রারকে ওয়ান্টেড অভিযুক্ত দেখানো হয়েছে। কোনও সিনেমার শ্যুটিং চলাকালীন বা পানভেলের ফার্মহাউস থেকে বেরোনোর সময় এই হামলা চালানোর ছক কষেছিল বলে অভিযোগ।

চার্জশিটে হামলার ছক, হামলা ও পালানোর পথের বিস্তারিত উল্লেখ করা হয়েছে। এতে সংগৃহীত গোয়েন্দা তথ্য, অভিযুক্তদের মোবাইল ফোনের রেকর্ড, তাদের হোয়াটসঅ্যাপ চ্যাট, অডিও ও ভিডিও কল এবং টাওয়ার অবস্থানের বিশ্লেষণ রয়েছে। গোল্ডি ব্রারের নির্দেশে মুম্বই, থানে, নবি মুম্বই, পুনে, রায়গড় ও গুজরাটে আধুনিক অস্ত্রশস্ত্রে প্রশিক্ষিত শার্প শ্যুটারদের মোতায়েন করা হয়েছে।

গত মাসে দায়ের করা এফআইআর অনুসারে, শার্প শ্যুটার আনমোল বিষ্ণোই ও রোহিত গোদারাকে ১৮ বছরের কম বয়সী নাবালকদের কাজে ব্যবহার করে হামলা চালানোর নির্দেশ দেয় ব্রার। হামলার পর গ্যাং সদস্যদের কন্যাকুমারীতে জড় হওয়ার কথা ছিল এবং সেখান থেকে সমুদ্রপথে শ্রীলঙ্কায় যাওয়ার কথা ছিল। সেখান থেকে কানাডায় বসবাসকারী গ্যাংস্টার আনমোল বিষ্ণোইকে নিয়ে তাদের অন্য দেশে পাঠানোর ব্যবস্থা করা হয়।
পুলিশ জানিয়েছে, লরেন্স বিষ্ণোই এবং সম্পত নেহরা গ্যাং সলমন খানের বান্দ্রার বাসভবন, পানভেলের ফার্ম হাউস এবং সিনেমার শুটিং লোকেশনগুলিতে রেইকি করা ও তাঁর গতিবিধি পর্যবেক্ষণের জন্য ৬০ থেকে ৭০ জন সদস্যকে মোতায়েন করেছিল।

Comments :0

Login to leave a comment