CITU

শ্রমিক নিগ্রহে তীব্র প্রতিবাদ সিআইটিইউ’র

জেলা

বিনা কারণে কর্মরত শ্রমিকদের ওপর একজন আবাসন মালিকের আক্রমণ ও দুর্ব্যবহারের প্রতিবাদ জানালেন শ্রমিক নেতৃবৃন্দ। বৃহস্পতিবার সিআইটিইউ অনুমোদিত হর্টিকালচার ইউনিয়নের পক্ষ থেকে প্রতিবাদ কর্মসূচি হয়েছে।
জানা গেছে, বুধবার শ্রমিকরা যখন নিজেদের কাজে ব্যস্ত ছিলেন, সেই সময় আচমকাই বিনা কারণে উত্তরায়ন টাউনশিপ কমপ্লেক্সের একজন আবাসন মালিক তার লোকজনদের নিয়ে এসে কর্মরত শ্রমিকদের যথেচ্ছভাবে গালিগালাজ করে। শুধু তাই নয়, শ্রমিকদের গায়ে হাত তোলার পাশপাশি তাদের ধাক্কা দেওয়া হয়। ঘটনার তীব্র প্রতিবাদ জানান শ্রমিকরা। এরপর বুধবারই সমস্ত বিষয়টি জানিয়ে শ্রমিকদের পক্ষ থেকে মাটিগাড়া থানায় অভিযোগ জানানো হয় ওই আবাসন মালিকের বিরুদ্ধে। কিন্তু অভিযোগ পাবার পরেও পুলিশ প্রশাসনের তরফে অভিযুক্ত উত্তরায়ন টাউনশিপ কমপ্লেক্সের মালিকের বিরুদ্ধে কোনরকম শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়নি। 
এখবর জানতে পেরে বৃহস্পতিবার সকালে ওই এলাকায় পৌঁছে যান সিপিআই(এম) দার্জিলিঙ জেলা সম্পাদক সমন পাঠক সহ অন্যান্যরা। নেতৃবৃন্দকে কাছে পেয়ে আক্রান্ত শ্রমিকরা উত্তরায়নের সোসাইটি অফিসের প্রধান গেটের সামনে জড়ো হয়ে যান। এরপরেই প্রধান গেটের সামনেই প্রতিবাদ কর্মসূচি হয়। প্রায় এক ঘন্টা ধরে চলা প্রতিবাদ কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে ছিলেন ভবেন্দু আচার্য্য, সৌগত পাল, রাম বাহাদুর প্রমুখ। প্রতিবাদ কর্মসূচি থেকে বুধবারের ঘটনার তীব্র ধিক্কার জানানো হয়। আগামী চারদিনের মধ্যে অভিযুক্ত আবাসন মালিকের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানানো হয়। এবিষয়ে দ্রুততার সাথে পদক্ষেপ গ্রহণ করা না হলে আগামীদিনে বৃহত্তর আন্দোলন গড়ে তোলা হবে বলে সিপিআই(এম) দার্জিলিঙ জেলা সম্পাদক সমন পাঠক জানান।

Comments :0

Login to leave a comment